Home / ফিটনেস / এক সপ্তাহেই পেটের মেদ ঝড়িয়ে ফেলতে জানুন কী করবেন

এক সপ্তাহেই পেটের মেদ ঝড়িয়ে ফেলতে জানুন কী করবেন

মেদ fat ঝড়াতে কিনা করতে হয়। অনেকেই মনে করেন, রোগা হওয়ার জন্য না খেয়ে থাকাই একমাত্র উপায়। এভাবে অসুস্থও হয়ে পড়ছেন। কিন্তু রোগা হওয়ার জন্য বা মেদ fat ঝড়ানোর জন্য কম খাওয়াই একমাত্র উপায় নয়। বরং তার থেকে অনেক তাড়াতাড়ি মেদ fat ঝড়ে নিয়মিত ব্যায়াম করলে। আপনি কি নির্মেদ পেট চান? তাহলে জানুন তার জন্য আপনাকে কী কী করতে হবে।



যে কোনও রকমের ব্যায়ামই আমাদের শরীরের অতিরিক্ত ক্যালোরি ঝড়িয়ে দেয়। আর শরীর থেকে অতিরিক্ত ক্যালোরি ঝড়ে গেলেই অতিরিক্ত ওজনও কমে যায়। কিন্তু জিমে গিয়ে ব্যায়াম করার সময় এখন আমাদের হাতে আর কোথায়? তাই বাড়িতেই কোন কোন ব্যায়াম করলে খুব তাড়াতাড়ি আমাদের শরীর থেকে ক্যালোরির পরিমান কমে, ওজন একেবারে হাতের মুঠোয় চলে আসবে, তা শিখে নিন নিচের ভিডিওটি দেখে।



রোজ সকালে ইষদ্উষ্ণ গরম জলে লেবুর রস
হ্যাঁ, এটা আমরা অনেকেই জানি৷ কিন্তু আলসেমির জন্য অনেকেই করি না। এক গ্লাস গরম জলে অর্ধেকটা পাতি লেবুর রস মিশিয়ে নিন, এতে একটু লবণ মিশিয়ে নিতে পারেন। সকালে ঘুম থেকে উঠেই আর রাতে ঘুমোতে যাবার আগেও পান করতে পারেন এটি৷ আপনার শরীরের বাড়তি মেদ ও চর্বি ঝড়িয়ে ফেলতে ভীষণভাবে সাহায্য করে৷



রোজ তিন কোয়া রসুন খান
রোজ সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে ২/৩ কোয়া রসুন চিবিয়ে খেয়ে নিন, এর ঠিক কিছুক্ষন পরই পান করুন একটু লেবুর রস। এটি আপনার পেটের চর্বি কমাতে দ্বিগুণগতিতে কাজ করবে। তাছাড়া দেহের রক্ত চলাচলকেও আরো বেশি করে সাহয্য করবে এটি।



কিছু মসলা খুবই উপকারী
রান্নায় অতিরিক্ত মশলা ব্যবহার করবেন না৷কিন্তু আপনি কি জানেন কিছু মশলা আপনার ওজন কমাতে সাহায্য করে৷ রান্নার সময় ব্যবহার করুন দারুচিনি, আদা ও গোলমরিচ। এগুলো আপনার রক্তে পেটের মেদ কমাতে সাহায্য করবে।



প্রচুর ফল ও সবজি খাওয়া অভ্যাস করুন
প্রতিদিন সকালের নাস্তা ও বিকালে ফল খাওয়ার অভ্যাস করুন। আর দুপুরের খাবারে সবজি রাখুন৷ এবং অবশ্যই স্যালাড খান দুপুরে ও রাতে৷ এতে আপনার শরীরে প্রচুর পরিমাণে এন্টি অক্সিডেন্ট, মিনারেল ও ভিটামিন। আর এগুলো আপনার রক্তের মেটাবলিজম বাড়িয়ে পেটের চর্বি কমিয়ে আনবে সহজেই।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *