Home / ফিটনেস / পেটের চর্বি ধ্বংস করতে যা করণীয়!

পেটের চর্বি ধ্বংস করতে যা করণীয়!

আজকাল পেটে মেদ জমে যাওয়া একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। একটু বয়স হলে অনেকেই এ সমস্যায় আক্রান্ত হচ্ছেন। তবে অনেকেই আবার এ রোগ নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন। কিন্তু চিন্তিত হওয়ার কিছু নেই। কয়েকটি নিয়ম মেনে চললেই পেটের চর্বি ধ্বংস করা সম্ভব। পেটের চর্বি কমানোর উপায় হিসাবে নিয়মিত ব্যায়াম করার উপর গুরুত্ব দিন।



প্রতিদিন কমপক্ষে ১ ঘন্টা সময় জিমে ব্যয় করলেই মিলবে ফল। এছাড়া কিছু সময় খেলাধুলা বা এখানে সেখানে ছুটাছুটি করে বেড়ালে তো কথাই নেই। তবে অলস সময় কাটানো থেকে বিরত থাকাই ভালো। ঘুমের ব্যাপারে, স্বাস্থ্য ঠিক রাখার জন্য দিনে ৬-৮ ঘন্টা ঘুমানো প্রয়োজন। তবে ৬ ঘন্টার কম ঘুমানো যাবে না। এ ব্যতীক্রম ঘটলে শরীরে চর্বি বেড়ে যাওয়ার আশঙ্কায় থাকে।



খাবারের ব্যাপারে, আপনি চর্বিমুক্ত মাংস, শাকসব্জি এবং কাঁচা বাদাম বেশি করে খাওয়া যেতে পারে। কিন্তু চর্বি বা তেল জাতীয় খাদ্যের পাশাপাশি মিষ্টি-জাতীয় খাদ্য পরিহার করাই ভালো। এছাড়া প্রতিদিন আপনাকে কমপক্ষে ২ লিটার পানি খেতে হবে। তানাহলে আপনি শারীরিকভাবে দূর্বল হয়ে পড়বেন। আপনি যদি নিয়মিত এসব পরামর্শ মেনে চলেন তাহলে দ্রুত সময়ের মধ্যে আপনার পেটের চর্বি ধ্বংস করা সম্ভব।

⇒ ভালো লাগলে প্লিজ বন্ধুদের সাথে শেয়ার করবেন।