Home / এক্সক্লুসিভ সংবাদ / এই উপায়ে চাবি ছাড়াই খুলুন তালা

এই উপায়ে চাবি ছাড়াই খুলুন তালা

বাসায় এসে দেখছেন, দরজায় তালা ঝুলছে! পরিবারের অন্য সদস্যরা কোথায় গেছেন আপনি জানেন না। কিন্তু ততক্ষণ কি আপনি দরজার সামনে দাঁড়িয়ে অপেক্ষা করবেন? সেই সিদ্ধান্ত আপনার! তবে একটা উপায় জানা থাকলে সহজেই খুলতে পারেন সেই তালা।

অনেকেই দাবি করেছেন, এই কাজটি করার জন্য হাতের কাছে এক বাক্স দেশলাই থাকলেই হলো। কীভাবে দেশলাই ব্যবহার করে তালা খোলার কথা বলছেন তারা, জেনে নিন-

প্রথমেই দেশলাই কাঠিগুলোর ডগা থেকে বারুদ ছাড়িয়ে নিতে হবে। তবে মনে রাখবেন, বারুদ সমেত একটি কাঠি রেখে দেবেন। সেটি পরে কাজে লাগবে।

সব কাঠির ডগা থেকে বারুদ ছাড়িয়ে নেয়ার পরে, সব বারুদ একসঙ্গে একটি কাগজের মধ্যে রাখতে হবে। কাগজ থেকে সেই বারুদ আস্তে আস্তে তালার ফুটার মধ্যে ঢেলে দিতে হবে।

এবার চাবি ঢোকানোর ওই ফুটার মধ্যে আস্ত দেশলাই কাঠিটি গুঁজে দিতে হবে। মনে রাখতে হবে, দেশলাই কাঠির বারুদের অংশটি থাকবে বাইরের দিকে।

এর পরে পুরো দেশলাই কাঠিটির বারুদে আগুন দিতে হবে। বারুদ জ্বলে যাওয়ার পরে আগুন আস্তে আস্তে কাঠির নীচের দিকে ছড়িয়ে পড়বে। এবং শেষে গিয়ে আগুনটি তালার ভিতরে সেই জায়গায় পৌঁছবে, যেখানে গুঁড়ো বারুদ রয়েছে।

এই সময়ে তালা থেকে নিরাপদ দূরত্বে থাকাই ভালো। কারণ হালকা বি’’স্ফো’’র’’ণ হতে পারে তালার মধ্যে। এই বি’’স্ফো’’র’’ণে’’র পরে তালা খুলে যাবে। এই পদ্ধতিতে ছোটখাটো তালাই খোলা সম্ভব। বড় তালা খোলার জন্য পেশাদার কারও সাহায্য নিতে হবে।