Home / এক্সক্লুসিভ সংবাদ / বাচ্চা না হওয়ার প্রবলেমটা স্বামীর : মিথিলা

বাচ্চা না হওয়ার প্রবলেমটা স্বামীর : মিথিলা

কলকাতায় নিজের অবস্থান শক্ত করতে ব্যস্ত অ’ভিনেত্রী রাফিয়াথ র’শিদ মিথিলা। সম্প্রতি দুই বাংলার আলোচিত নির্মাতা রি’ঙ্গোর ‘আ রিভার ইন হ্যাভেন’ সিনেমায় চুক্তিব’’দ্ধ হয়েছেন তিনি। এতে তাকে দেখা যাব’’ে বাচ্চা না হওয়া এক স্ত্রীর চরিত্রে। চরিত্রটি নাকি বেশ পছন্দ হয়েছে এই অ’ভিনেত্রীর।

চরিত্র প্রস’ঙ্গে মিথিলা বলেন, ম্যারে’ড মেয়ে, বাচ্চা হয় না। সামাজিক-পারিবারিক চাপ রয়েছে এটা নিয়ে। কোনোভাবে পিতৃতান্ত্রিক সমাজের প্রতিচ্ছবিও উঠে আসবে আমা’র মাধ্যমে। কারণ, বাচ্চা না হওয়ার প্রবলেমটা হয় তো হাজবেন্ডের। কিন্তু দায়টা বহন করতে হচ্ছে আমাকেই! এরমধ্যেও নিজের একটা আলাদা জীবন খুঁজে নেওয়ার চে’ষ্টা থাকে। মোটামুটি এমনই একটি চরিত্র।

জানা গেছে, সম্পর্কের টানাপোড়েনের গল্প বলবে ‘আ রিভার ইন হ্যাভেন’। ভালোবাসা, বন্ধুত্ব, বিশ্বা’স, ধোঁকা এবং সবশেষে পুনর্মিলন। বিয়ের বহু বছর পরেও সন্তান না হওয়ায় স্বপন অণবরত দোষ দেয় বিশাখাকে। রেগে গিয়ে গায়ে হাতও তোলে। কিন্তু ছেড়ে যেতে পারে না ভালোবাসার কারণে। তারা বারাণসী গেলে সেসময় দেখা হয় বিশাখার প্রাক্তন প্রেমিক ও শিক্ষক কৌশিকের স’ঙ্গে।

মিথিলা বলেন, রি’ঙ্গো দা আমাকে চিনতেন আগে থেকেই। কারণ ঢাকার দিকে তার নজর সবসময়ই ছিল। তিনি আমা’র সাম্প্রতিক কাজও দেখেছেন বলে জেনেছি। তাই পিক করেছেন। এবং এটা আমা’র জন্য আশীর্বাদের মতো।

মিথিলা ছাড়াও ছবিতে রয়েছেন অ’ভিনেত্রী-গায়িকা রুমা গু’’হঠাকুরতা-র মেয়ে শ্রমণা চক্রবর্তী, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, অমৃ’তা চট্টোপাধ্যায়, তন্নিষ্ঠা বিশ্বা’সের মতো অ’ভিনেতারা। ছবির গল্প লিখেছেন রি’ঙ্গো নিজেই।