Home / এক্সক্লুসিভ / যোগ্যতা থাকলে হবে না, বিছানায় যেতে হবে তবেই মিলবে চরিত্রে অভিনয়’ মুখ খুললেন অভিনেত্রী জুঁই সরকার

যোগ্যতা থাকলে হবে না, বিছানায় যেতে হবে তবেই মিলবে চরিত্রে অভিনয়’ মুখ খুললেন অভিনেত্রী জুঁই সরকার

বাংলা সিরিয়ালের নায়িকা হওয়ার সুযোগ কখনও আসেনি তার হাতে। তবে বরাবর পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে নজর কেড়েছেন জুঁই সরকার। ইদানিং বেশিরভাগ ধারাবাহিকে তাকে নায়িকার দিদির চরিত্রে অভিনয় করতে দেখা যায়। ‘উমা’, ‘যমুনা ঢাকি’ খ্যাত অভিনেত্রী এখন স্টার জলসার মাধবীলতা সিরিয়ালে অভিনয় করেন। তবে নায়িকা না হতে পারার আক্ষেপটা রয়েই গেল তার মনে।

বাংলা সিরিয়ালপ্রেমীদের কাছে ভীষণই জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন জুঁই। বেশ কয়েক বছর ধরে তিনি রয়েছেন এই ইন্ডাস্ট্রিতে। রূপে, গুণে, অভিনয়ে কোনওখানেই নায়িকা হওয়ার ক্ষেত্রে কোনও খামতি নেই তার মধ্যে। তবুও কখনও নায়িকা হিসেবে তাকে পর্দায় দেখা যায়নি। যদিও তার স্বপ্ন নায়িকা হওয়া ছিল না কখনও। বরং তিনি অন্য পেশা নিতে চেয়েছিলেন।

জুঁই সরকার মালদার চাঁচোল থেকে এসেছিলেন কলকাতাতে। তখন তিনি স্বপ্ন দেখতেন বড় সাংবাদিক হবেন। সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করার জন্য নিজের শহর ছেড়েছিলেন তিনি। তবে কলকাতায় আসতেই তার ভাগ্য বদলে যায়। তিনি সিরিয়ালে অভিনয়ের সুযোগ পেয়ে যান। যার ফলে সাংবাদিক হয়ে ওঠার স্বপ্নটা তার অধরাই থেকে যায়। তিনি হয়ে ওঠেন দর্শকদের অতি পছন্দের অভিনেত্রী।

কিন্তু এত সাফল্য, দর্শকদের থেকে এত ভালবাসা পাওয়া সত্ত্বেও জুঁই সরকারের ভাগ্যে নায়িকা হওয়ার সফলতা সেভাবে ধরা দিল না। এই প্রসঙ্গে আক্ষেপ থাকলেও তা কখনও নিজের ব্যবহারে প্রকাশ পেতে দেননি তিনি‌। সাংবাদিকদের কাছে তিনি জানিয়েছিলেন আসলে ইন্ডাস্ট্রির সিনিয়রদের থেকে তিনি শিখে গিয়েছেন নিজের জীবনের আক্ষেপ কখনও প্রকাশ্যে আনা উচিত নয়। এতে শত্রুরা হাসাহাসি করে।

সিরিয়ালে কখনও মনের মত চরিত্র জোটেনি তার ভাগ্যে। তবে এত কিছুর পরেও ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে পেরেই তিনি খুশি। তিনি হাল ছেড়ে দেননি কখনও। তিনি বিশ্বাস করেন ভবিষ্যতে একদিন ঠিকই তিনি তার মনের মত চরিত্র পাবেন। যেখানে তিনি নিজের দক্ষতাকে আরও ভালো করে ফুটিয়ে তুলতে পারবেন। আপাতত সেই দিনটিরই অপেক্ষায় রয়েছেন জুঁই সরকার।

এখন শুধু ইন্ডাস্ট্রিতে তিনি একা নন, তার বোন পায়েল সরকারও অভিনয় করছেন। দুই বোন মিলে একসময় একই সিরিয়ালেও অভিনয় করেছিলেন। বাস্তবে সবসময় বোনকে আগলে আগলে রাখেন জুঁই। বোনের গায়ে যাতে একটা আঁচড়ও না পড়ে তার জন্য তিনি সবসময়ই সচেষ্ট। বাস্তবে এখনও বিয়ে করেননি তারা দুজনেই। পার্শ্ব চরিত্রেই আপাতত দাপিয়ে সিরিয়ালে কাজ করে চলেছেন জুঁই।