Home / এক্সক্লুসিভ / ভাবনাকে ‘গরিবের উরফি জাবেদ’ বলা হলো! দেখুন

ভাবনাকে ‘গরিবের উরফি জাবেদ’ বলা হলো! দেখুন

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ছোট ও বড় পর্দার কাজ নিয়েই ব্যস্ত সময় পার করছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে বেশ সরব এই অভিনেত্রী। এসব মাধ্যমে কাজের খবর যেমন ভক্তদের সঙ্গে শেয়ার করেন, তেমনি বিভিন্ন সময়ে তোলা নিজের ছবি ও ভাবনার কথাও প্রকাশ করেন এই নায়িকা।

নিম্নচাপের প্রভাবে গতকাল রাত থেকে বৃষ্টি ঝরছে; কখনো ঝিরিঝিরি কখনো মুষল ধারায়। বৃষ্টিস্নাত দিনে বেশকিছু স্থিরচিত্র নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ভাবনা। আর ক্যাপশনে ব্রিটিশ লেখক, দার্শনিক জন রুসকিনের কয়েকটি চরণ টুকে দিয়েছেন।

সবকিছু ঠিকই ছিল; অনেকে তার রূপের প্রশংসা করছেন। আবার নেটিজেনদের একাংশ কুরুচিপূর্ণ মন্তব্য করছেন। বিপু নামে একজন লিখেছেন, ‘শরীর দেখানোর কিস্তি কয়টা শেষ হলো ভাবনা লিওনি?’ আজমীর লিখেছেন, ‘যেমন পরিবার তেমন শিক্ষা।’ আরেকজন লিখেছেন, ‘গরীবের উরফি জাবেদ।’ পাপন নামে একজন লিখেছেন, ‘তোমাকে চিড়িয়াখানায় রাখা দরকার ছিল।’ তা ছাড়াও নোংরা ভাষায় অসংখ্য মন্তব্য করেছেন নেটিজেনারা, যা প্রকাশের অযোগ্য।

এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার হয়েছেন ভাবনা; পোশাক নিয়েই সমালোচনার মুখে পড়েছেন এই অভিনেত্রী। ইদানীং অভিনয়ের পাশাপাশি ছবি আঁকায় বেশ সময় ব্যয় করছেন ভাবনা। সম্প্রতি বেশ কিছু ছবি এঁকেছেন তিনি। বিশেষ করে তার ভাবনায় মাতৃত্বের বিষয়টি বেশি প্রাধান্য পাচ্ছে। তার ইনস্টাগ্রাম ঘুরে অন্তত তেমনটাই দেখা যায়। তার রং-তুলিতে নারী, মাতৃত্বের বিষয় ফোটে উঠার কারণ জানা যায়নি।

‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় নাম লেখান ভাবনা। অনিমেষ আইচ পরিচালিত এ সিনেমা ২০২০ সালে মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত চ্যাটার্জি। ভাবনা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। এটি পরিচালনা করেন নূরুল আলম আতিক। সম্প্রতি ‘দামপাড়া’ সিনেমার শুটিং শেষ করলেন তিনি। এটি পরিচালনা করছেন শুদ্ধমান চৈতন।