Home / অন্যান্য / বর্ষাকে কেন বলিউড থেকে কল দেবে? প্রশ্ন আশফাক নিপুণের

বর্ষাকে কেন বলিউড থেকে কল দেবে? প্রশ্ন আশফাক নিপুণের

দেশের শীর্ষ বেশ কয়েকটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে যে বলিউড থেকে সিনেমার প্রশংসা জানিয়ে অভিনেত্রী বর্ষাকে ফোন দেওয়া হয়েছে। বর্ষার এমন দাবি’কে সংবাদে পরিণত করায় চটেছেন মহানগর নির্মাতা আশফাক নিপুণ। তার ভাষ্য ফ্যাক্ট চেকিং ছাড়া গণমাধ্যমগুলোর এমন সংবাদ প্রকাশ করা উচিত নয়।

বলিউড থেকে বর্ষার ফোনকল পাওয়ার দাবি যে যথার্থ নয়, সেটা বলতে গিয়েই বুধবার এক প্রতিক্রিয়ায় জনপ্রিয় এই নির্মাতা বলেন, ‘তিনি কিভাবে বলিউড থেকে কল পান? তাঁর সিনেমা কি ভারতে মুক্তি পেয়েছে? অথবা তাঁর সিনেমা কি ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পেয়েছে?’ সংবাদ প্রকাশ বিষয়ে নিপুণ বলেন, ‘ফ্যাক্ট চেকিং ছাড়া গণমাধ্যমের এই ধরনের প্রমোশন থেকে বিরত থাকা উচিত।

যদি আপনারা রাজনৈতিক ও রাষ্ট্রীয় কোনো সংবাদ যথার্থ ফ্যাক্ট চেকিং ছাড়া প্রকাশ করতে না পারেন তাহলে বিনোদন অঙ্গনের সংবাদ বিশেষ সুবিধা কেন পাবে?’ এর আগে মঙ্গলবার অনন্ত জলিলের ফেসবুক পেইজ থেকে বলিউডের বেশ কয়েকটি ইনস্টাগ্রাম পেইজ থেকে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত দিন- দ্য ডে চলচ্চিত্র নিয়ে পোস্ট করা হয়েছে। এই ধরনের পোস্টকে পেইড প্রোমোশন বা টাকা দিয়ে প্রচার করা হয় বলে জানা গেছে।

এরপর বর্ষার এমন দাবি নিয়ে সংবাদ প্রচার হয়। অনন্ত জলিল ও বর্ষা অভিনীত দিন- দ্য ডে চলচ্চিত্রটি এবারের ঈদে মুক্তি পেয়েছে। এই সিনেমা নির্মাণ করতে ১২ মিলিয়ন ইউএস ডলার খরচ হয়েছে বলে অনন্ত জলিল দাবি করেছেন। এ নিয়ে যদিও বিতর্ক রয়েছে।

আশফাক নিপুণ দেশের একজন জনপ্রিয় নির্মাতা। তার নির্মিত ওয়েব সিরিজ ভারতীয় ওয়েব প্ল্যাটফর্ম হইচই-তে মুক্তি পেয়েই হইচই ফেলে দেয়। এরপর তিনি নির্মাণ করেন সাবরিনা। মেহজাবীন চৌধুরীকে নিয়ে নির্মিত এই ওয়েব সিরিজটিও বেশ জনপ্রিয় হয়েছে।