Home / এক্সক্লুসিভ সংবাদ / ১ ঘন্টায় কতো টাকা উপার্জন করেন মুকেশ আম্বানি, শুনলে কপালে উঠবে চোখ

১ ঘন্টায় কতো টাকা উপার্জন করেন মুকেশ আম্বানি, শুনলে কপালে উঠবে চোখ

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এশিয়ার ধনী ব্যক্তিদের মধ্যে তাঁর নাম আসে। তিনি প্রথম ১০ জন ধনী ব্যক্তির মধ্যে একজন।

তাঁর কাছে এত বিপুল সম্পত্তি রয়েছে, তাঁর পকেট থেকে যদি ২০০০ টাকার নোট মাটিতে পড়ে যায়, তাও তিনি না চাইলে তুলবেন না। তাহলে আপনারাই ভাবুন তিনি কতটা কোটিপতি!

মুকেশ আম্বানি, তিনি তার পরিবারের সাথে মুম্বাইতে থাকেন। তিনি যথেষ্ট বিলাসবহুল জীবনযাপন করেন। তিনি যে বাংলাতে থাকেন, সেই বাংলোর মূল্য ৬ হাজার কোটি টাকা। তাঁর বাড়ির বাইরে সর্বক্ষণ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। তাঁর বাড়িটি ভারতবর্ষের সবচেয়ে দামি বাড়ি।

অনেকের হয়তো জানা নেই, তিনি যখন রাস্তায় বের হন। তখন তাঁর গাড়ির সামনে অন্তত ১০ টি গাড়ি চলে, যেগুলোতে নিরাপত্তারক্ষীরা থাকেন। তিনি ভারতের সম্মানিত ব্যবসায়ীদের মধ্যে একজন।

তাই তাঁর নিরাপত্তাও বেশ ভালো রকমই থাকে। তিনি ১ ঘন্টায়, যা টাকা আয় করেন, তা কোন কোন ব্যক্তির সারা বছরের আয়ের হিসাব করলেও কম পড়ে যাবে।

তিনি ১ ঘন্টায় ৬ কোটি টাকা আয় করে থাকেন। তাঁর রিলায়েন্স কোম্পানি থেকে তিনি প্রতিদিন ১৫১.৭১ কোটি টাকা আয় করে থাকেন। মুকেশ আম্বানির ইন্ডাস্ট্রিতে ৪২ শতাংশ শেয়ার রয়েছে। মুকেশ আম্বানির মোট সম্পদ রয়েছে ৭,৭৪,৬২৫০ কোটি টাকা এখনো পর্যন্ত।

তা ছাড়াও তাঁর কাছে একাধিক বিলাসবহুল বাড়ি রয়েছে এবং বিলাসবহুল গাড়ি রয়েছে। শুধু ভারতেই নয় ভারতের বাইরে বিদেশেও তার বাড়ি রয়েছে।