Home / এক্সক্লুসিভ / বাচ্চা না হওয়ার প্রবেলেমটা স্বামীর ছিল : মিথিলা

বাচ্চা না হওয়ার প্রবেলেমটা স্বামীর ছিল : মিথিলা

অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার দীর্ঘদিনের ক্যারিয়ার। অভিনয় তার পেশা না হলেও এই জগতে

নিজের মুনশিয়ানার প্রমাণ দিয়েছেন বহুবার। গান ও উপস্থাপনায়ও পেয়েছেন জনপ্রিয়তা। তবে সিনেমা নিয়ে এতদিন তার কোনো আগ্রহ তেমন প্রকাশ পায়নি।

কলকাতার পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ের পর অনেকের ধারণা ছিল স্বামীর নির্মাণেই এবার হয়তো বড় পর্দায় দেখা যাবে মিথিলাকে। কিন্তু সময় গড়ালেও এমনটি ঘটেনি। সিনেমায় তার অভিষেক হলো ঠিকই, কিন্তু সেটি ঢালিউড দিয়েই। চিত্রনায়িকা হিসেবে যাত্রা শুরু করলেন নিজের দেশ থেকে। অনন্যা মামুনের পরিচালনায় ‘অমানুষ’ সিনেমায় নিরবের বিপরীতে প্রথম সিনেমার শুটিং করেছেন এ বছরই।

তার কিছুদিনের মধ্যে খবর এলো দ্বিতীয় সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন কলকাতার রাজর্ষি দে পরিচালিত ‘মায়া’তে। শুটিংয়ের পর থেকেই টালিউডে আলোচনায় চলে আসেন তিনি। নির্মাতা থেকে শুরু করে সহ-অভিনেতা সবাই তার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ। নিজের গুণের প্রমাণ তিনি ওপার বাংলাতেও রেখেছেন।

বৃহস্পতিবার ‘মায়া’ সিনেমার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়ে গেল। যেখানে লাল শাড়িতে বাঙালি কন্যার রূপেই হাজির ছিলেন মিথিলা। সামাজিক যোগাযোগ মাধ্যম অনুষ্ঠানের কয়েকটি ছবি শেয়ার করেন অভিনেত্রী।

স্বামী এত জনপ্রিয় পরিচালক হওয়ার পরও অন্যের সিনেমায় অভিনয় নিয়ে অনেকেরই প্রশ্ন রয়েছে। ‘মায়া’র সংবাদ সম্মেলন শেষে এমন প্রশ্নের মুখে পড়তে হয় মিথিলাকে।

তিনি বলেন, ‘এটা আসলে পরিকল্পনা করে নয়। রাজর্ষি দের প্রতি কৃতজ্ঞ। তিনি আমাকে এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ দিয়েছেন। আসলে প্রস্তাবটি লুফে নেওয়ার মতো ছিল। আর সব পরিচালকের সঙ্গেই আমি কাজ করতে চাই। সেটি গল্পের ওপর নির্ভর করবে।’