Home / এক্সক্লুসিভ / ভালো খেলতে থাকো তাসকিন, আইপিএল এমনিতেই ডাকবে: মাশরাফি

ভালো খেলতে থাকো তাসকিন, আইপিএল এমনিতেই ডাকবে: মাশরাফি

আইপিএলে খেলার প্রস্তাব পেলেও তাসকিন যাচ্ছেন না এমন সংবাদে সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে কারন, দেশের ক্রিকেটের কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত। যদিও পৃথিবী চলছে বিপরীতমুখী এবং তার পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই। শুধু একটাই খটকা, নিয়ম যাই হোক তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরী।

মাশরাফী আরও লেখেন, ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো। সব কিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিলো খুব সামান্য কিছু মানুষ। তাদেরকে যথাযথ সম্মান দিও। দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও কারন, তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়। যে সুযোগ আজ আছে কাল হয়তো থাকবেনা তাই তোমার ক্রিকেটের সেরা মূহুর্তগুলো হয়ে উঠুক লাল-সবুজেই। আল্লাহ তোমার সহায় হোন, আমিন।

উল্লেখ্য, বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে আইপিএলে খেলার প্রস্তাব দিয়েছে লখনৌ। বর্তমান সময়ের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগের আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একটি দল তাসকিন আহমেদকে দলে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে। দলটির নাম লখনৌ সুপার জায়ান্টস। এবারই প্রথমবারের মতো আইপিএলে অংশ নিচ্ছে তারা। দলটির মেন্টর ও ভারতের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর তাসকিনকে দলে নিতে ফোন করেছিলেন। এই প্রস্তাবে রাজি হলে প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজের আগেই দলে যোগ দিতে হবে তার। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজ চলায় তাসকিনকে ছাড়পত্র দিচ্ছে না বিসিবি।

এই পেসারের আইপিএল না খেলার প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, তাসকিনকে লক্ষ্ণৌ চেয়েছিল, সেটা বিসিসিআই থেকে আমাদের জানিয়েছে। এমনকি লক্ষ্ণৌ টিম থেকেও আমাদের ইনফর্ম করেছিল। এই মুহূর্তে আমাদের দুটো টেস্ট এবং একটি ওয়ানডে আছে। আমরা চাইব না সে এই সিরিজ বাদ দিয়ে আইপিএলে খেলতে যাক। আমরা তাকে বলেছি, এই সিরিজ কন্টিনিউ করতে আর সে রাজিও হয়েছে। তিনি আরও যোগ করেন, জাতীয় দলের সঙ্গে অন্যকিছু মেলানো উচিত না। জাতীয় দলের কারণে কিন্তু ক্রিকেটারের মূল্য তৈরি হয়েছে। আমার মনে হয় সে জাতীয় দলে খেললে এমন সুযোগ আরও তৈরি হবে। তাসকিনের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জালাল ইউনুস। তিনি আরও বলেন, তাসকিনের সঙ্গে কথা হয়েছে। তাসকিনের মতামতের ভিত্তিতে আমরা জানিয়েছি। আমরা বুঝিয়েছি তাকে, সে বুঝেছে এবং সে এটা মেনেও নিয়েছে।