Home / অন্যান্য / স্কুল ফাঁকি দিয়ে পার্কে গিয়ে নির্লজ্জভাবে কি করছে ছাত্র-ছাত্রীরা দেখুন ভিডিওতে

স্কুল ফাঁকি দিয়ে পার্কে গিয়ে নির্লজ্জভাবে কি করছে ছাত্র-ছাত্রীরা দেখুন ভিডিওতে

সরেজমিনে গিয়ে দেখা গেছে, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে-মেয়েরা সকাল থেকে শুরু করে সন্ধ্যা অবধি পার্কের মধ্যে নানা অশোভন কাজে লিপ্ত থাকে। এক শ্রেণির প্রেমিকজুটির নির্লজ্জ উচ্ছৃংখলতায় ভদ্র মানুষ পার্কে টিকতে পারেন না।

রাতের সোহরাওয়ার্দী উদ্যান হয়ে ওঠে ভ্রাম্যমাণ শারীরিক কর্মীদের স্বর্গরাজ্য। রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান ও বোটানিক্যাল গার্ডেন রাতে বন্ধ থাকায় সেখানে রাতে অসামাজিক কর্মকান্ড হয় না। তবে দেখা গেছে, দিনের আলোতে রমনা, চন্দ্রিমা উদ্যানে স্কুলপড়ুয়া ছেলে-মেয়েরা স্কুল ফাঁকি দিয়ে ইউনিফর্ম পরে ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দিচ্ছে। আবার একশ্রেণির লোক পার্কের ফুল পেড়ে বিক্রি করছে। নষ্ট করছে গাছ।

ভিডিওতে দেখুন কি করছে আপনার সন্তান –

বর্তমানে রাজধানীর বিনোদন কেন্দ্র পার্কগুলো শিক্ষার্থীদের আপত্তিকর মেলামেশার অন্যতম স্থানে পরিণত হয়েছে। এসব জায়গায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা প্রকাশ্যেই বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হচ্ছে। তাদের এইসব কার্যকলাপ পশ্চিমাদেরও হার মানিয়েছে।

এই অবস্থায় ছাত্র-ছাত্রীদের নৈতিকতা নিয়েও প্রশ্ন উঠেছে। এসব কারণে দেশের শিক্ষক ও অবিভারকরাও তাদের সন্তাদের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে। এসব বন্ধে ধর্মীয় ও নৈতিক শিক্ষার কোনো বিকল্প নেই। সেই সাথে আমাদের শিক্ষক, অভিভাবকসহ সবারই সচেতন হওয়া দরকার। তা না হলে দিন দিন আমাদের সমাজ ধ্বংসের দিকে যাবে এবং তরুণ-তরুণীদের জীবনে অনাকাঙ্খিত ঘটনাগুলো বেড়েই চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *