Home / এক্সক্লুসিভ / জ্বালা, অন্তর জ্বালা পদ্দা সেতু মেট্রোরেল হয়েই গেল: কাদের

জ্বালা, অন্তর জ্বালা পদ্দা সেতু মেট্রোরেল হয়েই গেল: কাদের

বিএনপি, মহাসচিব, মির্জা ফ,খরুল, প্রতিদিন, ঘুম থেকে, উঠেই, আন্দোলনের, ডাক, দেন, দাবি করে আওয়ামী, লীগ, সাধারণ, সম্পাদ,ক ওবায়দু,ল কাদের বলেন, অথ,চ বিএন,পি আমা,দের চেয়ে, ছয় ঘণ্টা পিছিয়ে, আছে।

কারণ, আমাদের, নেত্রী, ভোর, ৫টায়, ঘুম থেকে ওঠেন, আ, দুপুর ১২টার আগে বিএনপির কা,উকে খুঁজে পাওয়া, যায় না। সন্ধ্যার সময় নয়, গভীর, রাতে বিবৃতি, দেন। এরা, অন্ধকারের, পার্টি। অন্ধকা,রে কাজ করতে, তাদের, ভা,লো, লাগে।

সোমবার (১১ অক্টোবর) মোহাম্মদপুর, থানা আওয়ামী লীগের ১৯ নং ওয়ার্ডের পাঁচটি ইউনিটে,র সম্মেলনের উদ্বোধ,নী অনুষ্ঠানে, তিনি এ মন্তব্য করেন।

এ স,ময় তিনি বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, নিজেই কঠিন রোগে আ,ক্রান্ত।
নির্বাচন এ,খন কতি,পয় জ,টিল অ,সুখে আ,ক্রান্ত, তাকে বাঁচাতে মেডিকেল বোর্ড গঠন করতে হবে’- নির্বা,চন ক,মিশনার, মাহবু,ব তা,লুকদারের এমন বক্তব্যে,র বিষ,য়ে ওবা,য়দুল কাদের বলেন,

অবাক লা,,গে সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনের কমিশনা,,র মাহবু,ব তালুকদার একটি দলের হয়ে যেভাবে রাজনৈতিক বক্তব্য দিয়ে, যাচ্ছেন, তাতে মনে হয় তিনি,, জটিল ও, কঠিন মা,,নসিক রোগে আক্রান্ত। বর্তমান, ইসির মূল, সমস্যা হ,চ্ছে তি,নি নিজেই।

আও,য়ামী লী,গের এই শীর্ষ নেতা বলেন, একে একে নেতারা দল ছেড়ে যাচ্ছেন।, তাদের ২০ দলীয় জোটেও দেখা দিয়েছে ভাঙনের বিষাদ সুর। কাজেই বিএনপি নিজেরা,ই বিভক্ত হয়ে যাচ্ছে।, শুনছি কেন্দ্রীয় সম্মেলন না করে ঘরে বসেই কমিটি কর,বেন। সম্মে,লন নেই এ দলে। নি,জেদের ঘরে,ই গণতন্ত্র নেই। তারা দেশে গণতন্ত্র বাস্তবায়ন কী করে করবে?

বিএনপি,র নিজের দ,লে এখন বিচ্ছেদে,র সানাই বাজছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, কতগুলো অভিযো,গ আসে। দাগি সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যু, চি,হ্নিত মাদককারবা,রি। এই ধরনের বিতর্কিত, অপকর্ম,কারীদের দ,লে আপ,নারা ঠাঁই দেবেন না।, নিজের লোক, বা,ড়ানোর, জন্য খারাপ লোক,দের টেনে আ,ন,বেন না।

দলের, প্রতিটি ইউনিটে,র নেতাকর্মীদের গণসংযোগ করার নির্দেশনা,, দেন আওয়ামী লীগে,র, সাধারণ সম্পাদক।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্মে,লন হলে আমাদের দলে,র ভেতরের অন্তঃকলহ, মিটে যাবে। গণতান্ত্রিক, প্রক্রিয়ায় আপনারা, যদি নেতা নির্বাচিত করেন তাহ,লে দলের, অভ্যন্ত,রে রে,ষারেষি, কোন্দল তৃণমূ,লেই থে,মে যাবে। এটা আ,র নতুন, করে সমস্যার কারণ, হবে না।

প্রতিটি ঘরে আওয়ামী লীগের কী অবস্থা তার হিসাব করার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

১৯ নং, ওয়ার্ড, আওয়ামী লীগের সভাপতি সলিম উল্লাহ সলুর সভাপতিত্বে সম্মেলনে, আরও বক্তব্য রাখেন আওয়ামী, লীগের, সভাপতি,মণ্ডলীর স,দস্য, জাহাঙ্গীর কবি,র, নানক,

সাংগ,,ঠনি,ক স,ম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর, আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ, এস,, এম,, মান্নান কচি, সহ-সভাপতি সাদেক খান, সাংগঠ,নিক সম্পাদ,ক আজি,জুল হক রানা, প্রমুখ।