Home / অন্যান্য / আপনার সন্তান স্কুল কলেজের নাম করে এসব কি করছে… ছিঃ ছিঃ ছিঃ (দেখুন ভিডিওতে)

আপনার সন্তান স্কুল কলেজের নাম করে এসব কি করছে… ছিঃ ছিঃ ছিঃ (দেখুন ভিডিওতে)

সাবধান হতে প্রত্যেক অভিভাবকের ভিডিওটি দেখা উচিৎ। বাবা-মায়ের সবচাইতে প্রিয় হলো নিজের সন্তান। আর সন্তানকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বাবা-মা সব কিছুই করতে পারেন। তাই ছোটবেলা থেকেই চেষ্টার কোনো কমতি থাকে না কোনো কিছুর। পড়াশোনা, খেলাধুলা, আদব-কায়দা শেখানো, সামাজিকতা শেখানোসহ খুঁটিনাটি সব বিষয়েই খেয়াল রাখেন তারা। কিন্তু আপনি কি খেয়াল করছেন যে আপনার সন্তান বয়সের সাথে সাথে সবার সাথে মিশতে শিখছে কিনা?

ডাক্তাররা হাসপাতালে চিকিৎসার নামে এসব কি করছে? প্লীজ ভিডিওটি দেখে সাবধান হন

সবার শেখার ক্ষমতা একরকম না। আর তাই কিছু শিশু একটু দেরীতে শিখে। বিশেষ করে একক পরিবারে কর্মজীবি বাবা-মায়ের সন্তানদের সবার সাথে মিশতে সমস্যা হওয়া, সমবয়সী শিশুদের সাথে খেলতে না চাওয়া, কথা কম বলা, বাসায় মেহমান এলে পালিয়ে যাওয়াসহ আরো নানা রকম সমস্যা হতে পারে। এক্ষেত্রে শিশুর প্রয়োজন বাবা-মায়ের সহযোগিতা। অনেক ক্ষেত্রে বাবা মায়েরা সন্তানকে এসব কারণে বকা দেন কিংবা অন্য শিশুর সাথে তুলনা করেন। এতে সন্তানের আত্মবিশ্বাস আরো কমে যায় এবং সমস্যা প্রকট আকার ধারণ করেন। জেনে নিন এক্ষেত্রে কি করা উচিত সেই সম্পর্কে।

ভিডিওতে দেখুন কি করছে –

খেলনা ছাড়া কিছু খেলা খেলুন সন্তানের সাথে। যেমন ছোঁয়াছুঁয়ি, কানামাছি, ইচিং-বিচিং, লুকোচুরি ইত্যাদি। এই ধরণের খেলাগুলো নিয়মিত খেললে আপনার সন্তান আপনার সাথে আই কন্টাক্ট করতে পারবে সহজেই এবং আপনি কি বলছেন সেটা অনুসরণ করতে পারবে।

কীভাবে একজন ধর্ষিতা নারীর ডাক্তারি পরীক্ষা করা হয় (দেখুন ভিডিওতে)

আপনার সাথে সহজভাবে খেলতে পারলে কাছের আত্মীয়দের কিংবা বন্ধুদের বলুন তার সাথে এভাবে খেলার জন্য। ধীরে ধীরে সহজভাবে মিশতে শিখে ফেলবে আপনার সন্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *