Home / অন্যান্য / হাসপাতাল ও ক্লিনিকের চেম্বারে চিকিৎসার নামে কি হচ্ছে? প্লীজ ভিডিওটি দেখে সাবধান হন

হাসপাতাল ও ক্লিনিকের চেম্বারে চিকিৎসার নামে কি হচ্ছে? প্লীজ ভিডিওটি দেখে সাবধান হন

নাগরিকদের পাঁচটি মৌলিক চাহিদার মধ্যে চিকিৎসা হলো অন্যতম। একটু সুস্থভাবে বেঁচে থাকার জন্যই মানুষের চিকিৎসার প্রয়োজন হয়। এ জন্য মানুষ ডাক্তার ও হাসপাতালের স্মরণাপন্ন হয়। কিন্তু আমাদের দেশের অধিকাংশ ক্লিনিক-হাসপাতালগুলো আজ সাধারণ মানুষের জন্য কসাইখানা ও মরণ ফাঁদে পরিণত হয়েছে।

সারাদেশে রাস্তার আনাচে-কানাচে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে হাসপাতাল,ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। এসব ক্লিনিক ও হাসপাতালে উন্নত চিকিৎসা সেবার নামে চলছে বাণিজ্য। বর্তমানে আমাদের দেশের অধিকাংশ হাসপাতাল-ক্লিনিকের মালিক ও ডাক্তাররা সঠিক চিকিৎসা দেওয়ার পরিবর্তে উপার্জনকেই বেশি প্রাধান্য দিয়ে থাকেন।

দেশের চিকিৎসা ক্ষেত্রে নৈরাজ্য দিন দিন বেড়েই চলেছে। অস্ত্রোপচারের পর পেটের ভিতর ছুরি বা গজ রেখেই সেলাই দেওয়া,অসুস্থ অঙ্গের পরিবর্তে সুস্থ অঙ্গ কেটে ফেলা,দাঁত তোলার নামে শিক্ষানবিস ডাক্তাররা হাত পাকাচ্ছেন,

ভিডিওতে দেখুনঃ

প্রতিদিন সংবাদপত্র খুললেই দেখা যায় দেশের কোথাও না কোথাও হাসপাতাল কর্তৃপক্ষ বা ডাক্তারের অবহেলায় ও ভুল চিকিৎসায় রোগি মারা যাওয়ার খবর। সিজার করতে গিয়ে নবজাতকের নাড়ী-ভূড়ি বা অঙ্গ কেটে ফেলার খবর।

ওইসব হাসপাতালে অনেক সরকারি চিকিৎসকরা কন্ট্রাক্টে রোগীদের অপারেশনসহ চিকিৎসা সেবা প্রদান করেন। তারা সরকারি হাসপাতালে নির্ধারিত সময়েও মনোযোগ সহকারে রোগী দেখার সময় পান না, এমন অনেক অভিযোগও রয়েছে। শুধু তাই নয়, সরকারি হাসপাতালের চিকিৎসক এবং কর্মচারীরা ওইসব হাসপাতালে এবং কিনিকে রোগী ভাগিয়ে নেওয়ার চেষ্টায় থাকেন সবসময় তৎপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *