[X]
Home / ত্বকের যত্ন / বিয়ের পর যৌবন ও ত্বকের সৌন্দর্য ধরে রাখতে যা খাবেন!

বিয়ের পর যৌবন ও ত্বকের সৌন্দর্য ধরে রাখতে যা খাবেন!

সবাইকে প্রতিদিন বিবাহিত জীবন উপভোগ করার পাশাপাশি কর্মক্ষেত্রেও কাজ চালিয়ে যেতে হয় নিয়মিত। সবকিছু সামলাতে গিয়ে শরীর দুর্বল হয়ে যেতে পারে। এজন্য বিবাহিত জীবন আরো সুন্দর করতে এবং নিজেকে ফিট রাখতে কার্যকর ভূমিকা পালন করে বিভিন্ন খাবার। সাধারণত, বিয়ের পর প্রত্যেকের জীবনেই শারিরিক ও মানসিক নানা পরিবর্তন আসে। এক পরিবেশ থেকে অন্য পরিবেশে যাওয়া, অন্যরকম জীবনযাত্রা, খাদ্যাভাসে পরিবর্তন বহুকিছুই দায়ী। মূলত হরমোনের পরিবর্তনই এর পেছনে দায়ী। বিয়ের পর শরীর ফিট রাখতে কিছু পরামর্শ দিয়েছেন পুষ্টিবিদরা।



দেখে নিন বিয়ের পরও যৌবন ধরে রাখতে যা খাবেন –
রসুন: রসুন ক্লান্তি দূর করে। দাম্পত্য উদ্দীপনা ধরে রাখে। এছাড়াও শরীরে রক্ত প্রবাহ ঠিক রাখে। কফি: কফির মধ্যে থাকা ক্যাফাইন শারীরিক মিলনের ইচ্ছা জাগায়। তাই কফি অবশ্যই খান। ব্ল্যাক কফি খেতে পারলে আরও ভালো। চকোলেট: চকোলেট মানেই ভালোবাসা। আর প্রেম ও সহবাসের সঙ্গে চকোলেটের অন্য সম্পর্ক রয়েছে। তাই চকোলেট খান।



কলা: কলার রয়েছে ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম। ভিটামিন বি ও পটাশিয়াম মানবদেহের দাম্পত্য রস উৎপাদন বাড়ায়। আর কলায় রয়েছে ব্রোমেলিয়ানও। যা শরীরের টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতেও সহায়ক। আর সর্বোপরি কলায় রয়েছে প্রচুর পরিমাণ শর্করা যা দেহের শক্তি বৃদ্ধি করে। ডিম: শরীরের দুর্বলতা, ক্লান্তি দূর করতে ডিমের জুড়ি নেই। তাই আপনার প্রতিদিনের খাদ্য তালিকায় ডিম অবশ্যই রাখবেন।



দুধ: সকলেই ফ্যাট জাতীয় খাবার এড়িয়ে চলতে চান। অনেকেই মনে করেন দুধ মোটেই শরীরের পক্ষে ভালো নয়। তবে মাখন তোলা দুধ শরীরের জন্য উপকারী। এতে প্রয়োজনীয় খনিজ, ভিটামিন থাকে। মধু: সকালে গরম জলের সঙ্গে লেবুর রস আর মধু খান। এতে ত্বকও ভালো থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *