Home / ত্বকের যত্ন / সহজেই সুন্দরী হয়ে উঠতে এই টিপস গুলো ফলো করুন!

সহজেই সুন্দরী হয়ে উঠতে এই টিপস গুলো ফলো করুন!

নিজেকে সুন্দর করে তুলতে কে না চায়! কিন্তু সুন্দর হয়ে ওঠা তো আর যে সে কাজ নয়! কতো কাঠখড় পোড়াতে হয় এর জন্য তাই না? আজ এটা মাখো তো কাল ওটা মাখো। কিন্তু আমি যদি আপনাকে মাত্র ৬টি টিপস শিখিয়ে দেই যা আপনাকে নিমিষেই সুন্দরী বানিয়ে তুলবে? কি, বিশ্বাস হচ্ছে না তো? তাহলে চলুন এবার জেনে নেই মাত্র ৬টি টিপস যেগুলো আপনাকে করে তুলতে পারে নিমিষেই সুন্দরী!



ডিম ও লেবুর মাস্ক
ডিম ও লেবুর এই মাস্কটি আপনাকে করে তুলতে পারে মাত্র কিছুক্ষণের মধ্যেই উজ্জ্বল ও ফর্সা ত্বকের অধিকারী। প্রথমে মুখ ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করে মুখে গরম পানির স্টিম বা ভাপ নিন। এবার একটি ডিমের সাদা ও অংশ ও গোটা একটা লেবুর রস একটা পাত্রে ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি ত্বকে লাগান। ১৫/২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। নিমিষেই আপনি পাবেন উজ্জ্বল ও স্নিগ্ধ ত্বক।



আপনাকে সুন্দরি করতে কাজে দিবে ময়দা, মধু ও দুধ
একটা পাত্রে ১ টেবিল চামচ ময়দা, ১ টেবিল চামচ মধু ও পরিমাণমতো দুধ মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার পরিষ্কার মুখে পেস্টটি লাগিয়ে অন্তত আধঘণ্টা বসে থাকুন। আধঘন্টা পর সেটি শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। আপনার ত্বকের উজ্জ্বলতা আপনি নিজের চোখেই দেখতে পাবেন বৈ কী!



লেবুর রস দূর করবে তেল ও কালো দাগ
এক নিমিষে ত্বকের তেল ও কালো দাগ দূর করতে লেবুর রসের জুড়ি নেই। তাই আপনি সুন্দরি হয়ে উঠতে গেলে আপনাকে লেবুর রস ও দুধ মিশিয়ে কিছুসময় তো অপেক্ষা করতেই হবে! আর এই মিশ্রণটি আপনাকে করতে পারে নিমিষেই সুন্দরী!



রূপচর্চায় অনবদ্য কাঁচাহলুদ
সেই আদ্যিকাল থেকে আজ অবধি নারীর রূপচর্চায় কাঁচাহলুদ কিন্তু সত্যিই অনবদ্য! কাঁচাহলুদ বাটা আর পরিমাণমতো দুধ মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন অন্তত ৩০ মিনিট। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এবার নিমিষেই হয়ে যান আপনি সুন্দরী ও লাবণ্যময়।



তাহলে জানিয়ে দিলাম আপনাকে মাত্র ৪টি উপায় যার মাধ্যমেই আপনি সহজেই ঘরে বসে রূপচর্চা করতে পারেন আর সেই সাথে হয়ে যেতে পারেন নিমিষেই সুন্দরী। এখন নিশ্চয়ই সুন্দরী হওয়ার জন্য রোজ রোজ আপনাকে পার্লারে ছুটতে হবে না?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *