Home / এক্সক্লুসিভ সংবাদ / একা হয়ে যাব ভাবিনি : রচনা ব্যানার্জি

একা হয়ে যাব ভাবিনি : রচনা ব্যানার্জি

টালিউডের জনপ্রিয় নায়িকা রচনা ব্যানার্জি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। কয়েকদিন আগে বাবাকে হারিয়ে তার পারিবারিক জীবনে বিপর্যয় নেমে এসেছে। রচনা ব্যানার্জির বাবা রবীন্দ্রনাথ ব্যানার্জি দীর্ঘদিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগে গত সোমবার ৮৪ বছর বয়সে মারা যান। হঠাৎ বাবার প্রয়াণ মেনে নিতে পারছেন না এ অভিনেত্রী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বাবার ছবি পোস্ট করে রচনা লেখেন, আমার বাপি…ভাবিনি একদিন একা হয়ে যাব। ভাবিনি তুমি চলে যাবে। এখনো অনেকগুলো বছর তোমাকে ছাড়া কাটাতে হবে। তোমার আশীর্বাদ আমাদের সঙ্গে আছে, আমি জানি। থাকব…. থাকতে হবে। তুমি ভালো থেকো বাপি।

রচনার বাবা তার ‘বন্ধু’ ছিলেন। সারা জীবন পেছনে থেকে তিনি তার তারকা-কন্যার ভালো-মন্দ সামলেছেন। পরামর্শ দিয়েছেন তাকে। তাই বাবা ছাড়া রচনা দিশাহীন। বাবার দেখিয়ে দেওয়া পথেই আগামী দিনে হাঁটবেন-এমনটাই বার্তা অভিনেত্রীর। রচনাকে দীর্ঘদিন বড় পর্দায় দেখা না গেলেও ‘দিদি নম্বর ওয়ান’র উপস্থাপনায় দেখা গেছে। সেখানে নারীদেরকে সাহস জোগালেও এখন তিনি একা অনুভব করছেন।

এদিকে, স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, স্বাধীনতা-উত্তর রাজনৈতিক প্রবাহ, স্বাধীনতার পক্ষ-বিপক্ষ, বিরাজমান মতবিরোধ এবং রাজনৈতিক জীবনে যেসব রাজনৈতিক নেতারা তার প্রতিফলন ঘটিয়েছিলেন, তাদের অবচেতন মনের অব্যক্ত চেতনা ও দর্শন নিয়ে নির্মিত হচ্ছে একটি সিনেমা। নাম ‘মনোলোক’।

পরিচালনা করছেন শহীদ রায়হান। নির্মাতা জানিয়েছেন এটি একটি মনস্তাত্ত্বিক সিনেমা। এ সিনেমায় বিনা পারিশ্রমিকে অভিনয় করছেন চিত্রনায়িকা নিপুণ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এ সিনেমার গল্পে, আমার কাছে মনে হয়েছে, এটি আর্কাইভ হয়ে থাকবে। তা ছাড়া আমার চরিত্রটি একজন বিখ্যাত ব্যক্তিত্ব।

চরিত্রের পরিচয় এখনই প্রকাশ করতে চাচ্ছি না। এসব কারণে আমি নিজ থেকেই কাজটি বিনা পারিশ্রমিকে করতে চেয়েছিলাম। কিন্তু পরিচালকের জোরাজুরিতে শিল্পীর সম্মানের জায়গা থেকে এক টাকায় চুক্তিবদ্ধ হয়েছি