[X]
Home / ত্বকের যত্ন / মেছতার দাগ দূর করতে সেরা ৬টি ক্রিমের নাম ও উপকারিতা জানুন

মেছতার দাগ দূর করতে সেরা ৬টি ক্রিমের নাম ও উপকারিতা জানুন

সুন্দর থাকতে আমরা সবাই পছন্দ করি। আমরা তাই আমাদের সৌন্দর্য বাড়াতে আর তা ধরে রাখার জন্য আপ্রাণ চেষ্টা করি। আমরা তাই কোনও রকমের দাগ-ছোপ হোক মুখে এটা একদমই চাই না। বিশেষ করে মেচেতার দাগ। আর ঠিক তখনই আমাদের সুন্দর স্কিন ধরে রাখা আমাদের কাছে একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় কারণ বাজারে এতো রকমের প্রোডাক্ট রয়েছে। তাদের মধ্যে ভালো প্রোডাক্ট বেছে নেওয়াও তো কম সমস্যার কথা নয়। তাই দাশবাস আজ আপনাদের জন্য এনেছে ৬টি এমন ক্রিমের সন্ধান যা মেচেতাসহ মুখের যে কোনও দাগ, বিশেষত কালচে বা লালচে দাগ থেকে আপনাকে মুক্তি দেবে।



১. জোভিস আয়ুর্বেদা অ্যান্টি ব্ল্যামিশ পিগমেন্টেশন ক্রিম । JOVIS AYURVEDA ANTI-BLEMISH PIGMENTATION CREAM
দাগ দূর করতে এই ক্রিম অনবদ্য। এতে আছে ল্যাভেন্ডার, ওয়ালনাট, রোজমেরির মতো উপাদান যা যে কোনও রকমের দাগ সহজেই দূর করতে সক্ষম, তাও প্রাকৃতিক ভাবে। এটা ভালো ময়েশ্চারের কাজও করে যা স্কিন ময়েশ্চারাইজড করে। এটা খুবই হাল্কা। একদমই চিটচিটে বা তেলতেলে নয়। তাই ব্যবহার করা খুবই সহজ। আর এই ক্রিম ব্যবহার করলে স্কিন খুব সহজে কোমল হয়ে ওঠে।



২. বেদিক লাইন আলফা হোয়াইটিং ক্রিম | VEDIC LINE ALPHA WHITING CREAM
নাম শুনেই বুঝতে পারছেন এই ক্রিম খুব ভালো ভাবে মুখ উজ্জ্বল করে তোলে। উজ্জ্বল করার পাশাপাশি এটি দাগ-ছোপ তুলতেও কার্যকরী। এতে আছে গ্রিন টি আর অলিভ অয়েলের মতো উপাদান। তাই এটি স্কিনকে ভালো রাখতে খুব দরকারি। স্কিন থেকে অতিরিক্ত মেলানিন দূর করে। আর যেহেতু এটি সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি তাই এতে কোনও সাইড এফেক্ট নেই।



৩. রিচফেল অ্যান্টি ব্ল্যামিশ ক্রিম | RICHFELL ANTI-BLEMISH CREAM
এটি মূলত একটি হোমিওপ্যাথি ক্রিম, যা মুখের দাগ তুলতে অনবদ্য। আপনি এটি ব্যবহার করে দেখতেই পারেন। আর এটি আপনার ত্বকের রঙ হাল্কা করে এনে আলাদাই এক ঔজ্জ্বল্য আনে মুখে।



ক. মেলব্লক অ্যাডভান্সড হোম কিট ফর পিগমেন্টেশন | MELBLOK ADVANCED HOME KIT FOR PIGMENTATION
এটি আপনাকে একটি সুন্দর গোলাপি, উজ্জ্বল আর পরিষ্কার ত্বক পেতে সাহায্য করবে। মুখের ডার্ক স্পট, ট্যান দূর তো করবেই। তার সঙ্গে মুখের নির্জীবতা দূর করবে তাড়াতাড়ি। রোজকার দূষণ, ময়লার হাত থেকেও ত্বক সুরক্ষিত রাখে।



খ. মেলব্লক অ্যাডভান্সড পিগমেন্টেশন রিমুভাল ডে ক্রিম | MELBLOK ADVANCED PIGMENTATION REMOVAL DAY CREAM
এটি একই সঙ্গে স্কিন ময়েশ্চার ধরে রাখে, আবার তার সঙ্গে স্কিন উজ্জ্বল করেও তোলে। পিগমেন্টেশনের পাশাপাশি ত্বকের জেদি দাগ, ডার্ক স্পট, সান ট্যান এই সব দূর করে দেয়। এতে আছে এস.পি.এফ ২০ যা সূর্যের ক্ষতিকর প্রভাব থেকে স্কিনের রক্ষা করে।



৪. ফ্যাব ইন্ডিয়া ভিটামিন ই ডিফাইনিশিন ক্রিম | FAB INDIA VITAMIN E DEFINITION CREAM
এটা একটা অনবদ্য ক্রিম যা সন্ধ্যেবেলার পার্টি লুক আনে আপনার লুকে। এর মধ্যে যে বিশেষ উপাদান ব্যবহার করা হয়েছে তা ডার্ক স্পট থেকে মুক্তি দেবে। এটা ত্বকের সঙ্গে খুব সহজেই মিশে যায় আর সুন্দর ঔজ্জ্বল্য আনে আপনার ত্বকে। স্কিন হয় স্মুথ আর ঝকঝকে।



৫. ন্যাচরাল এসেন্স নিমিয়া ডি-পিগমেনটেশন ক্রিম | NATURAL ESSENCE NEEMIA D-PIGMENTATION CREAM
এই ক্রিমে ব্যবহার করা হয়েছে নিম আর পেঁপে। এই দুই উপকরণই আমাদের ত্বকের জন্য কত ভালো তা তো আর নতুন করে বলার নয়। মুখ থেকে মরা চামড়া তুলে মুখ পরিষ্কার করে আর মুখে আনে ন্যাচরাল গ্লো। ব্রণ থেকে দাগ হয়ে থাকলে সেই দাগও তুলে দিতে সক্ষম এই ক্রিম।



৬. ইনভেড হোয়াইটেনিং অ্যান্ড ডি-পিগমেনটেশন ক্রিম | INVADE WHITENING & D-PIGMENTATION CREAM
এই ক্রিম নিয়ম করে ব্যবহার করলে আপনার স্কিন হয়ে উঠবে স্মুথ, সফট আর রিফ্রেসিং। এটি স্কিনে খুব ভালো ময়েশ্চারের জোগান দেয়। এতে ব্যবহার করা হয়েছে হলুদ আর লেবুর নির্যাস। তাই এটি মুখ ভিতর থেকে পরিষ্কার করে সব অশুদ্ধি দূর করে দেয় এবং মুখের চুলকানি, জ্বালা ভাব এই সব থেকেও মুখ ভালো রাখে। এটি মুখ থেকে ট্যানও সহজেই দূর করতে পারে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *