[X]
Home / ত্বকের যত্ন / মাত্র এক মাসে মুখের বয়েসের ছাপ দূর করুন ঘরোয়া উপায়ে!

মাত্র এক মাসে মুখের বয়েসের ছাপ দূর করুন ঘরোয়া উপায়ে!

কোন রকমের ক্যামিক্যাল ব্যবহার না করে বরং প্রাকৃতিক উপাদানের সাহায্যে নিজের যত্ন নিন।আর দেখুন এক মাসের মধ্যে ত্বকের কুঁচকানো ভাব থেকে বলিরেখা সব ভ্যানিশ হবে। কম বয়েসে মুখে বলিরেখা দেখা দিয়েছে? অনেক কিছু ট্রাই করেও কিছু সুরাহা হচ্ছে না? চিন্তা না করে আজকের টিপস বরং দেখে নিন। এক মাস নিয়মিত ব্যবহার করুন। কথা দিচ্ছি ত্বকের কুঁচকানো ভাব থেকে শুরু করে বলিরেখা সব দূর হবে। কোন রকমের ক্যামিক্যাল ব্যবহার না করে বরং প্রাকৃতিক উপাদানের সাহায্যে নিজের যত্ন নিন।



মেথি বা মেথির তেল— আপনার ত্বকের নানা সমস্যা থেকে আপনাকে দূরে রাখবে, যেমন গালের চামড়া কুঁচকে যাওয়াতে কিন্তু দারুণ কাজ করে। এতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন আর মিনারেলস, যা আপনার ত্বকে সহজে ঢুকতে পারে, আর বলিরেখা, ফাইন লাইনসকে তাড়াতাড়ি কমায়।



উপকরণ – মেথি ২ চামচ, জল ১ কাপ। পদ্ধতি: মেথি জলে ফুটিয়ে নিন প্রথমে। তারপর তা ছেঁকে নিয়ে সেই জল দিয়ে মুখ পরিষ্কার করুন। ভালো ফল পেটে এটা দিনে দু’বার করে অন্তত করুন। তাছাড়া আপনার গালে মেথির তেলও লাগাতে পারেন।

কাঠ বাদাম – আপনার গালের কুঁচকোনো ভাব কমাতে ব্যবহার করুন কাঠ বাদাম। যা আপনার ত্বকের বয়স আর কুঁচকে যাওয়া—দুটোই কমাতে পারে সহজে।



উপকরণ: কাঠ বাদাম ৫-৬ টা, কাঁচা দুধ ৪ চামচ। পদ্ধতি: কাঠ বাদাম কাঁচা দুধে সারা রাত ভিজিয়ে রাখুন। পরদিন সকালে পেস্ট করে মুখে মেখে ফেলুন। ২০-৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ডার্ক সার্কেল থেকে শুরু করে গালের কুঁচকে যাওয়া ত্বক—সব সমস্যার সমাধান হবে জলদি। রোজ নিয়ম করে করবেন। এছাড়া বাদাম তেলও কিন্তু মাখতে পারেন।



কলা – গালের কুঁচকোনো থেকে যদি মুক্তি পেতে চান তাড়াতাড়ি, তাহলে কলাকে আপনার বেস্ট ফ্রেন্ড করুন। এতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেলস আর অ্যান্টি-অক্সিড্যান্ট থাকে যা আপনার মুখের কুঁচকে যাওয়া আর ফাইন লাইনস সহজেই দূর করে।

উপকরণ: কলা ১ টা, মধু ২ চামচ। পদ্ধতি: কলা ভালো করে ম্যাশ করে নিন। এবার ওর সাথে মধু মিশিয়ে ভালো করে মাখুন। এবার এটা আপনার মুখে ভালো করে ম্যাসাজ করে মেখে ফেলুন। আধ ঘণ্টা মতো রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে মোটে দু’দিন করুন। দেখবেন একমাসে আপনার গালের ত্বক আবার টানটান হয়ে উঠেছে।



অ্যালোভেরা – অ্যালোভেরায় কিন্তু প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট আর ম্যালিক অ্যাসিড থাকে। এটা আপনার ত্বকের বলিরেখা কমিয়ে ত্বককে টানটান রাখে।

উপকরণ: ফ্রেশ অ্যালোভেরা রস পরিমাণ মতো। পদ্ধতি: অ্যালোভেরা রস আপনার গালে বা সারা মুখে ভালো করে লাগিয়ে নিন। ১৫-২০ মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে নিন। নিয়ম করে করুন।



আজকের উপায় গুলির মধ্যে যেকোনো একটি নিয়ম মত ব্যবহার করলে এক মাসের মধ্যে মুখের সব সমস্যা দূর হবে। তাহলে না ভেবে বেশি এবার ট্রাই করে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *