[X]
Home / ত্বকের যত্ন / ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে পেতে এক টুকরো বরফ

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে পেতে এক টুকরো বরফ

বরফ মানেই ঠাণ্ডা ঠাণ্ডা সরবত৷ কিন্তু অনেকেই হয়ত জানেন না এক টুকরো বরফ ত্বকের জন্য কতটা গুরুত্বপূর্ণ। যারা ব্রণর সমস্যায় চিন্তিত তাদের জন্য তো খুবই উপকারি। এই এক টুকরো বরফই ফিরিয়ে দিতে পারে আপনার ত্বকের উজ্জ্বলতা। এই বরফকে কাজে লাগিয়েই আপনি হয়ে উঠতে পারেন অপরূপ সুন্দরী। তবে জেনে নিন কিভাবে একটুকরো বরফ ব্যবহার করবেন।



ত্বককে টানটান করে: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের চামড়াও সংকুচিত হতে থাকে৷ এক্ষেত্রে একটা কাপড়ের মধ্যে এক টুকরো বরফের নিয়ে নিন। তারপর সেটাকে বেশ কিছুক্ষণ ধরে মুখে ঘষুন। ঠাণ্ডা হওয়ার কারণে ত্বকের চামড়া টানটান হয়ে যাবে৷ আর রক্তচলাচলও বেড়ে যাবে৷



চোখের ফোলাভাব কমায়: কাপড়ে পরিমাণ মতো বরফের টুকরো নিন৷ তারপর সেই কাপড়ের সাহায্যে বরফটা ভাল করে চোখের তোলায় ঘষতে থাকুন। বেশ কিছুক্ষণ ঘষার পর দেখবেন চোখের ফোলাভাব কমে যাবে। তেমনি ডার্ক সার্কেলের সমস্যাও দূর হবে৷ বরফ ঘষায় সময় চোখের তলায় রক্ত চলাচল খুব বেড়ে যায়৷ তাই সমস্যাগুলি কমতে শুরু করে।



ব্রণর প্রকোপ কমায়: ব্রণর সমস্যা কম বেশি অনেকেরই থাকে৷ আর মুখে একগাদা ব্রণ থাকলে তা দেখতে ভালো লাগে না। ঠাণ্ডা বরফ বেশ কিছুক্ষণ ধরে ব্রণর উপর ঘষুন। দেখবেন নিমেষে কমে যাবে আপনার মুখের সমস্ত ব্রণ৷ নিয়মিত বরফ ঘষলে ব্রণর প্রকোপ থেকে আপনি রেহাই পাবেন।



মুখে লাল ভাব কমায়: গরমে মুখে লাল দাগ হয়ে যায়৷ এর কারণ হতে পারে তীব্র রৌদ্র প্রখর আবার সানঅ্যালার্জি। এমনটা হলে সঙ্গে সঙ্গে এক টুকরো বরফ নিয়ে যেখানে যেখানে লাল হয়েছে সেখানে ঘষুন। এমনটা করলে প্রদাহ কমতে শুরু করবে, ফলে লাল ভাবও ধীরে ধীরে কমে যাবে৷ লালভাব কেটে গেলে আপনার ত্বক আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।



মেকআপ স্থায়ী করতে: মেকআপ শুরু করার আগে ছোট্ট একটা কাজ করুন। আপনার মেকআপ অনেকক্ষণ স্থায়ী করতে এক টুকরো বরফ মুখে ঘষে নিন। তারপর সেই জলটি শুকিয়ে গেলে মেকআপ করা শুরু করুন। দেখবেন এতে আপনার ফাউন্ডেশন ত্বকে পুরোপুরি শোষিত হয়৷ ফলে সহজে মেকআপ উঠে যাওয়ার সম্ভাবনা থাকে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *