[X]
Home / ত্বকের যত্ন / রুপের সৌন্দর্য বাড়ানোর ৮টি সহজ উপায়!

রুপের সৌন্দর্য বাড়ানোর ৮টি সহজ উপায়!

রুপের সৌন্দর্য বাড়াতে মেয়েদের নানান সব আয়োজন। এবার ঘরে বসেই খুব অনায়াসে হতে পারে রুপবতী. প্রতিদিন সকালে গরম দুধের সাথে এক থেকে দুই চিমটি কাচা হলুদ বাটা মিশিয়ে খেতে পারেন! হলুদ রক্ত পরিষ্কার করে এবং আপনাকে দিবে লাবন্যময় সৌন্দর্য! জেনে নিন বাড়িতে বসে রুপের সৌন্দর্য বাড়ানোর উপায় গুলো-



রোদে পোড়াঃ সানবার্নে মুখে ছোপ ছোপ কালো দাগ পড়ে। কালো ছোপ থেকে ত্বককে মুক্ত করতে আলু বা শসার রস মুখে লাগান। ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বকের ভাঁজঃ রোদে বের হওয়ার অন্তত মিনিট ১৫ আগে সানব্লক ক্রিম বা লোশন মুখ, গলা ও হাতে লাগান। দিনে অন্তত দুইবার শসার ঠাণ্ডা রস মুখে লাগান। তাহলে ত্বকে ভাঁজ পড়বে না।



চোখের নিচে কালিঃ চোখের নিচে কালি পড়ে অতিরিক্ত টেনশন, রাত জাগার কারণে। চোখের নিচের কালি থেকে মুক্তি পেতে রাতে ঘুমানোর আগে শসা বা আলুর রস চোখের নিচে লাগিয়ে রাখুন। সকালে উঠে ধুয়ে ফেলুন। চোখের ফোলা ভাবঃ দুটি তুলার প্যাড তরল ঠাণ্ডা দুধে ভিজিয়ে চোখের ওপর রাখুন। তুলা নরম হয়ে এলে তা বদলে নিন। প্রতিদিন ১৫ মিনিট তুলার প্যাড চোখে লাগান, চোখের ফোলাভাব কমবে।



ব্রণঃ জায়ফল বেটে কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে লাগান। ঘণ্টাখানেক পর ভালো করে ধুয়ে নিন। ব্রণ হলে কখনোই নখ লাগাবেন না। অল্প কয়েক দিন ব্যবহারেই ব্রণও কমে যাবে। ব্ল্যাক হেডসঃ সাধারণত নাকের চারপাশে ব্ল্যাক হেডস দেখা যায়। ধনে পাতার রস ও হলুদ  গুঁড়ো মিশিয়ে প্রতিদিন রাতে লাগান। সকালে মুখ ধুয়ে ময়েশ্চারাইজার মাখুন। এক সপ্তাহে ব্ল্যাক হেডস কমে যাব।



হোয়াইট হেডসঃ হোয়াইট হেডস দূর করতে কর্নফ্লাওয়ার পানিতে মিশিয়ে এর সঙ্গে কয়েক ফোঁটা ভিনেগার মিলিয়ে হোয়াইট হেডসে লাগান। আধঘণ্টা পর কুসুম গরম পানিতে নরম কাপড় ভিজিয়ে তুলে ফেলুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মেছতাঃ মেছতার প্রধান কারণ রোদ ও আগুনের তাপ লাগা। চালের গুঁড়ো ও ডিমের সাদা অংশ একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে সারা মুখে লাগান। এ ছাড়া লেবুর রস নিয়মিত লাগাতে পারেন। টক দই তুলা দিয়ে মুখে লাগালেও মেছতা কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *