[X]
Home / ত্বকের যত্ন / সুন্দর ত্বক পেতে ৯ টি ঘরোয়া সহজ বিউটি টিপস জানুন!

সুন্দর ত্বক পেতে ৯ টি ঘরোয়া সহজ বিউটি টিপস জানুন!

প্রতিটি মানুষ চায় সুন্দর ত্বকে নিজেকে আরো অনেক বেশি সুন্দর করে তুলতে। বাজারে যে সকল বিউটি প্রোডাক্ট রয়েছে সেগুলো কতটা ভরসা যোগ্য তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে নানা প্রশ্ন রয়েছে। তবে আপনার মসৃণ ও কোমল ত্বকের রহস্য আপনার হাতের মুঠোই। এই জন্য আপনাকে আজকের লেখাটি পড়তেই হবে। আপনার রোজকার ব্যবহৃত কয়েকটি প্রাকৃতিক উপাদান ঠিক কীভাবে ব্যবহার করবেন সুন্দর ত্বক পাওয়ার জন্য আজ সেটাই আপনাদের জানাবো।

ফেসওয়াশঃ আপনার ত্বকের সঙ্গে মানানসই ফেসওয়াশ ব্যবহার করুন। ভুল নির্বাচন ত্বকের ক্ষতি করতে পারে। লেবুর রসঃ ত্বক পরিষ্কার করতে লেবুর রস অব্যর্থ ভূমিকা নেয়। লেবুর রস মুখে মেখে আধ ঘণ্টা পর মুখ ধুয়ে নিন। এরপরে মুখে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

টক দইঃ টক দইয়েও এমন উপাদান রয়েছে যা ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। দই আধ ঘণ্টা মুখে মেখে ধুয়ে ফেলুন। ত্বকের কালো ছোপ বা অন্যান্য সমস্যা এতে দূর হবে, ত্বক উজ্জ্বল হবে। দুধের ব্যবহারঃ দুধ ক্লেনজার হিসাবে দারুণ কাজ করে। ত্বকে কাঁচা দুধ মাখুন। ধীরে ধীরে ম্যাসাজ করে নরম কাপড় দিয়ে ধুয়ে নিন।

ডিমের সাদা অংশঃ ডিমের সাদা অংশ ডিমের সাদা অংশ ত্বকের উপকারে আসে। এটি ত্বকে লাগিয়ে তার উপরে টিস্যু পেপার দিয়ে রাখুন। শুকিয়ে গেলে টেনে তুলে ফেলুন। এর ফলে মুখে থাকা ব্ল্যাক ও হোয়াইট হেডস উঠে আসবে।

গরম ভাপ নেওয়াঃ ত্বকের মধ্যে থাকা ছোটো ছোটো ছিদ্রগুলি গরম জলের ভাপ নিলে খুলে যায়। ফলে সেখানে জমে থাকা ধুলো-ময়লা বেরিয়ে এসে ত্বক উজ্জ্বল করে।

হাইড্রেটেড থাকুনঃ হাইড্রেটেড থাকুন ত্বকের আর্দ্রতা ধরে রাখতে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া খুবই প্রয়োজন। এতে শরীরের স্থিতিস্থাপকতা বজায় থাকে। ফলে ত্বকে সহজে ভাঁজ পড়ে না।

পরিমিত ঘুমঃ পরিমিত ঘুম সারাদিন আপনি যাই করুন না কেন, রাতে পরিমিত ঘুম অবশ্যই প্রয়োজন। ভালো ঘুম না হলে ত্বকের যেমন ক্ষতি, তেমনই শরীরেরও নানাভাবে ক্ষতি হয়।

ময়েশ্চারাইজার ক্রিম সঠিকভাবে ম্যাসাজ করুনঃ কোনো ভালো ও নামই ব্র্যান্ডের ময়েশ্চারাইজার ক্রিম ভালো করে সঠিক পদ্ধতিতে মুখের ত্বকে ম্যাসাজ করুন প্রতি রাতে। ঘড়ির কাঁটার দিকে এবং ঘড়ির কাঁটার বিপরীত দিকে ঘুরিয়ে ঘুরিয়ে মুখের ত্বকে ম্যাসাজ করুন ক্রিম। ত্বক ম্যাসাজের ফলে ত্বকের নিচের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। এতে করে ত্বকে আসে গোলাপি আভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *