Home / এক্সক্লুসিভ / শাবনূরকে নিয়ে কেঁদে কেঁদে ভাঙ্গা গলায় যা বললেন সেই নাসরিন!

শাবনূরকে নিয়ে কেঁদে কেঁদে ভাঙ্গা গলায় যা বললেন সেই নাসরিন!

গতকাল শুক্রবার (২ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বার্ষিক

বনভোজন। নতুন পুরাতন পরিচালকদের মিলনমেলায় পরিণত হয় এই বনভোজন। ঢাকার অদূরে

গাজীপুরের কবিরপুরের আন্ধারমানিক নামক স্থানে অবস্থিত বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে আয়োজন করা হয় চলচ্চিত্র পরিচালকদের এই মিলনমেলার।

নতুন ও পুরনো পরিচালকদের পাশাপাশি চলচ্চিত্রের তারকা, প্রযোজক, পরিবেশক, সাংবাদিকসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেক গুণীজনের দেখা মেলে চলচ্চিত্র পরিচালকদের এই আয়োজনে।

দুপুরের খাবারের পর চলচ্চিত্রের বেশকিছু জনপ্রিয় গানের সাথে সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ পরিবেশন করেন চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক নায়িকারা। সন্ধ্যার পর অনুষ্ঠানের মঞ্চে একটি অভিনয়ের মাঝ দিয়ে চিত্রনায়িকা শাবনূরের একটি জনপ্রিয় গানের সাথে নৃত্য পরিবেশন করেন চলচ্চিত্র অভিনেত্রী নাসরিন।

মঞ্চে নাচ শেষ করবার পর হাতে মাইক্রোফোন নিয়ে কথা বলতে বলতে আবেগঘন এক পরিবেশের অবতারনা করেন অনুষ্ঠান প্রাঙ্গনে। মঞ্চে নাসরিন কেঁদে কেঁদে ভাঙ্গা গলায় বলেন, ‘আমি যে ভুল করেছি তা আমি নিজের অজান্তে করেছি। ঐ অনুষ্ঠানে একজনের নাম বলতে গিয়ে মুখ ফসকে অন্য এক নাম বলেছিলাম। সেদিনের পর থেকে আমি রাতে ঠিক মত ঘুমাতে পারি নাই। আমি শাবনূরকে ফোন করতেও সাহস পাইনি।

আমি কি করে মুখ দেখাব ওর (শাবনূর) কাছে। কি করে ওর সামনে দাঁড়াবো সেটা ভেবেই ঘুম আসত না আমার। আমি একবার ওর ফোনে রিং দিয়ে কেটে দিয়েছিলাম, সাথে সাথে কলব্যাক করে বলে কিরে তোকে আমি ফোন দেই তুই ফোন ধরিস না কেন? আসলে আমার সাহস ছিল না তখন। আমি আজ আমার ভুল টা এখানে সবার সামনে স্বীকার করে রাতে যে কি শান্তিতে ঘুমাব তা আমি বুঝাতে পারব না।

কথাটি বলে শেষ করতে করতেই আবারো কেঁদে ফেলেন নাসরিন এমন সময় হঠাৎ করেই মঞ্চে উঠে আসেন চিত্রনায়িকা শাবনূর। পেছন থেকে জড়িয়ে ধরেন নাসরিনকে। নাসরিনের হাত থেকে মাইক্রোফোনটি নিজ হাতে নিয়ে শাবনূর বলেন ‘একটা কথা বলি আজ আপনাদের, নাসরিন আর আমি যখন ফিল্মে এসেছি তখন আমরা দুজনেই অনেক ছোট। একসাথে আমরা অনেক কাজ করেছি।

তখন আমি ক্যামেরা সম্বন্ধে এতকিছু বুঝতাম না, জানতাম ও না। আসলে ও কি বলেছে এক অনুষ্ঠানে আমি তা জানতামও না ওর কাছেই শুনেছিলাম। ও যখন বলেছে যে আমি একটা বড় ভুল করেছি, আমার মিসটেক হয়ে গেছে, আমি স্লিপ অফ টাং একথা বলেছিলাম। তখন আমি নাসরিনকে বললাম আমার কাছে তোর কোন ভুল নাই। অনেকেই আমাকে বলেছে দেখ নাসরিন তোমার নামে এসব কি বলছে। আমি তাদেরকে উত্তরে বলেছি ও (নাসরিন) আমার বনের মত, ও যদি স্লিপ অফ টাং এ একটা কথা বলেই ফেলে সেটা আমার কাছে ভূল না। ওকে আমি অনেক ভালবাসি।

তাই বোনের কাছে আরেক বোনের কখনো ভুল হয় না। আপনাদের সকলের উদ্দেশ্যে বলব আমি ওকে আসলেই অনেক ভালবাসি, আর আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমাদের বাচ্চাগুলোর জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, চলচ্চিত্র অঙ্গনে প্রায় এক সাথেই কাজ শুরু করেছিলেন চিত্রনায়িকা শাবনূর ও অভিনেত্রী নাসরিন। সম্প্রতি একটি অনুষ্ঠানে নাসরিন বিভিন্ন নায়িকাদের পাশাপাশি নায়িকা শাবনূরের নামও বলেছিলেন যারা তাকে কষ্ট দিয়েছে বা কাঁদিয়েছে ক্যারিয়ারের বিভিন্ন সময়ে। চলচ্চিত্র পরিচালক সমিতির বার্ষিক বনভোজনের অনুষ্ঠানে নাসরিন তার এ ভুল স্বীকার করে সকলের সামনে ক্ষমা চেয়েছে চিত্রনায়িকা শাবনূরের কাছে।