Home / ত্বকের যত্ন / ইন্সট্যান্ট গ্লো পাবার কার্যকরী ৬টি ঘরোয়া ফেসপ্যাক

ইন্সট্যান্ট গ্লো পাবার কার্যকরী ৬টি ঘরোয়া ফেসপ্যাক

বর্ষার স্যাতস্যাতে আবহাওয়ায় আপনারর মুখের উজ্জ্বলতা কি কমে যাচ্ছে? বাজার থেকে একগাদা টাকা দিয়ে দামি-দামি ফেসপ্যাক কিনেও কোন লাভ হচ্ছে না তো? এবার আপনার মুখের হারানো গ্লো-কে ইনস্ট্যান্টলি ফিরিয়ে আনতে আমরা নিয়ে এলাম হরেক রকমের ৬টি ফেসপ্যাকের সন্ধান।

১। পেঁপে ও কলার ফেসপ্যাক —
১/২ কাপ পাকা পেঁপে ও ১/২ কাপ পাকা কলার টুকরো নিয়ে ব্লেন্ডারে মিশিয়ে নাও। এর সঙ্গে মধু মেশাতে পার। এবার পেস্টটা ভাল করে মুখে মেখে শুকিয়ে না-যাওয়া পর্যন্ত অপেক্ষা করো। তারপর হালকা গরম জলে মুখ ভাল করে ধুয়ে নাও। একদিন ছাড়া একদিন যদি নিয়ম করে এটা ব্যবহার করতে পার, তা হলে তোমার মুখের জেল্লাই খুলে যাবে!

২। পেঁপে ও লেবুর ফেসপ্যাক —
১/৪ কাপ পাকা পেঁপে, ১ চামচ পাতিলেবুর রস নিয়ে ভাল করে পেস্ট তৈরি করো। মুখে ভাল করে মেখে না শুকোনো অবধি অপেক্ষা করো। সপ্তাহে তিনবার ব্যবহার করতে পার। উপকার পাবে।

৩। পেঁপে ও মধুর ফেসপ্যাক —
১/২ কাপ পাকা পেঁপে ও ২ চামচ মধু একসঙ্গে মিশিয়ে মুখে মেখে নিতে পারো। মুখকে যদি ইনস্ট্যান্ট জেল্লা দিতে চাও, তাহলে এর থেকে ভাল ফেসপ্যাক কিন্তু আর পাবে না! আর এই ফেসপ্যাকের সঙ্গে ইচ্ছে হলে অল্প দুধও মিশিয়ে নিতে পারো। ওতে তোমার মুখের জেল্লা আরও খোলতাই হবে। এটা কিন্তু রোজই ট্রাই করতে পারো।

৪। পেঁপে ও টমেটোর ফেসপ্যাক —
১/২ কাপ পেঁপের টুকরো আর অর্ধেক টম্যাটো নিয়ে পেস্ট করে নাও। তারপর মুখে মেখে আধঘণ্টা মতো অপেক্ষা করো। এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ভাল করে ধুয়ে নাও. নিজেই তফাতটা বুঝতে পারবে।

৫। ডিমের ফেস প্যাক —
ডিম কিন্তু আপনার মুখের চামড়াকে টানটান করে অ্যান্টি-এজিং উপাদান হিসেবে কাজ করে, আর মুখে ইন্সট্যান্ট গ্লোও ফিরিয়ে আনতে সাহায্য করে। ডিমের সাদা অংশ ১ টা, মধু ২ চামচ। ডিমের সাদা অংশ আর মধু একসাথে ভালো করে মিশিয়ে মুখে মেখে ফেলুন। নাক বন্ধ করে একটু গন্ধ সহ্য করে থাকুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ডিমের কামাল তখনই দেখতে পাবেন।

৬। চা, মধু আর চালের গুঁড়ো —
চায়ের মধ্যে প্রচুর অ্যান্টি-অক্সিড্যান্ট আর মধুর মধ্যে থাকে ভিটামিন আর অ্যান্টি-অক্সিড্যান্ট, যা আপনার মুখকে নিমেষে উজ্জ্বল, আর্দ্র করে তোলে। আর সমস্ত রুক্ষতা দূর করে দেয়। আর সেইসাথে চালের গুঁড়ো স্ক্রাব করে আপনার মুখের মরা চামড়া সহজে দূর করে মুখকে গ্লোয়িং করে তোলে।

১ কাপ চায়ের লিকার, ১ চামচ মধু, ১ কাপ চালের গুঁড়ো। একটা বাটিতে সমস্ত উপকরণ নিয়ে মিশিয়ে মিশ্রণটি ভালো করে মুখে, গলায় ম্যাসাজ করে মেখে নিন। ৩০ মিনিট রাখুন। তারপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। জলদি গ্লোয়ের জন্য জলদি টিপস!

তাহলে আর দেরী কেনো? আপনার মুখকে নিমেষে গ্লোয়িং করে তোলার জন্য উপরের টিপস গুলো বেঁছে নিন। আপনার ম্যাড়মেড়ে স্কিনকে বলুন টাটা। আর ইন্সট্যান্ট গ্লোকে বলুন স্বাগতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *