Home / মনের জানালা / ভালো মেয়েরা যে কারণে প্রেমে প্রতারণার শিকার হন

ভালো মেয়েরা যে কারণে প্রেমে প্রতারণার শিকার হন

shajghor_meyera preamসহজ সরল মিষ্টি মেয়ে, আশেপাশের সকলেই তাঁকে ভালো জানে। কিন্তু লক্ষ্য করলে দেখবেন, এই মিষ্টি ভালো মেয়েগুলোই জীবনে প্রতারণার শিকার হয় বেশী। প্রায় প্রতিটি ভালো মেয়েদের জীবনে থাকে একটা তীব্র প্রতারণার গল্প। কিন্তু কেন তারা প্রতারণার শিকার হয়? আসুন, জেনে নিই এমন ৭টি কারণ।

১/ খুব সহজে বিশ্বাস করাঃ
শুধু মেয়েরা কেন, একজন ভালোমানুষ মাত্রই খুব সহজে অন্যকে বিশ্বাস করেন। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রেই হুট করে বিশ্বাস করার হার অনেক বেশি। সরল মনের মেয়েগুলো খুব সামান্যতেই সকলকে বিশ্বাস করে আর তাই প্রতারক পুরুষদের খপ্পরেও তারা বেশী পড়ে।

২/ একটি সম্পর্ককে সারা জীবনের ভাবেনঃ
বেশিরভাগ মিষ্টি মেয়েই একটি ভালোবাসার কিংবা প্রেমের সম্পর্ককে আজীবনের বলে মনে করেন। সম্পর্কে ভাঙন আসতে পারে, ব্রেকআপ হতে পারে ইত্যাদি ব্যাপার গুলো নিয়ে তারা ভাবতেই চান না। সম্পর্কের শুরু থেকেই খুব বেশী সিরিয়াস হয়ে পড়েন তারা। আর এই ব্যাপারটাই অনেক পুরুষ মেনে নিতে পারেন না। তারা নিজেকে “ট্র্যাপড” মনে করতে থাকেন। ফলে সরে যান সম্পর্ক থেকে।

৩/ যৌনতা ঘিরে পুরুষের একটি দারুণ ভুল ধারণাঃ
পুরুষের একটা খুবই ভুল ধারণা আছে। আর সেটি হলো, মিষ্টি ধরণের ভালো মেয়েগুলো বিছানায় বা যৌন সম্পর্কে শীতল হয়। তারা যৌন খেলায় মেটে ওঠার মত সাহসী হয় না। এই ভুল ধারণার কারণেও অনেক পুরুষ প্রতারণা করে বেশী ভালো মেয়েদের সাথে।

৪/ সম্পর্ক দ্রুত বিয়ের দিকে নিতে চাওয়াঃ
একজন ভালো মনের সাধারণ নারী ভালোবাসার সম্পর্কটির একটি দ্রুত পরিণতি চান। কেন? কারন আমাদের সমাজ দীর্ঘদিন প্রেম করার বিষয়টি ভালোভাবে দেখে না। তাছাড়া পরিবার থেকে লুকিয়ে প্রেম করতেও স্বস্তি পান না ভালো মেয়েরা। আর এই কারণে পুরুষটিকে বিয়ের চাপ দিলে সরে যান সেই পুরুষ।

৫/ বোন কিংবা বান্ধবীদের কথায় কান দেয়াঃ
সরল মনের মেয়েগুলো বান্ধবী বা বোনদের কথায় খুব কান দেন। তারা কাউকে ভালো বলল, তারা প্রেম কিংবা বিয়ে করার উপদেশ দিল… এইসব শুনে ভালো মেয়েরা প্রভাবিত হয়। এবং খুব সহজেই একটি ভুল সম্পর্কে জড়িয়ে পড়ে। অন্যদিকে বান্ধবী বা বোনদের ভুল পরামর্শ শুনে নিজের বর্তমান সম্পর্কটিকে তিক্ত করে ফেলে। ফলে বর্তমান প্রেমিক সম্পর্ক ভেঙে দেন।

৬/ চাপা স্বভাবের হওয়াঃ
নারী-পুরুষ নির্বিশেষেই ভালো মানুষগুলো একটু চাপা স্বভাবের হয়ে থাকেন। তারা হয়তো খুব হাসিখুশি, অনেক কথা বলেন। কিন্তু দিন শেষে নিজের প্রয়োজনটাই মুখ ফুটে বলতে পারেন না। স্বার্থপরও হতে পারেন না। এইসব কারণে সম্পর্কে তারাই প্রতারিত হয়ে থাকেন সবসময়।

৭/ অভিনয় করতে না পারাঃ
বেশিরভাগ পুরুষই প্রেমের সম্পর্কে একটু চটক-মটক আশা করেন। একটু ছলকলা, একটু অভিনয় ইত্যাদি আরও বহু কিছু। সরল মনের ভালো মেয়েগুলো এইসব বোঝেন না। ফলে প্রেমিক খুব সহজেই বিরক্ত হয়ে যান ও ছেড়ে দেন প্রেমিকাকে।

No comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *