Home / সাজঘর / মেকআপের যে ৭টি ভুল আপনাকে বয়স্ক দেখায়!

মেকআপের যে ৭টি ভুল আপনাকে বয়স্ক দেখায়!

মেকআপ” নারীদের নিত্য সঙ্গী। প্রতিদিন ভারী মেকআপ না করা হলেও হালকা মেকআপ প্রায় সব নারীরাই করেন। সৌন্দর্য বৃদ্ধি করে নিজেকে আরও বেশি আকর্ষনীয় করে তোলাই মেকআপের উদ্দেশ্য। কিন্তু ভুল পদ্ধতিতে মেকআপ এবং মেকআপের কিছু ভুল আপনার সৌন্দর্য কমিয়ে দিচ্ছে। শুধু তাই নয় এই ভুলগুলো আপনার বয়স বাড়িয়ে দিচ্ছে বহুগুণ। হয়তো না বুঝে করে ফেলছেন এই ভুলগুলো। মেকআপের এমন কিছু ভুল যা আপনি নিজের অজান্তে করছেন, তা নিয়ে আজকের এই ফিচার।



১। ভুল ফাউন্ডেশনের ব্যবহারঃ অনেকেই ত্বকের সাথে মিলিয়ে ফাউন্ডেশন ব্যবহার করেন না। যার কারণে আলোতে আপনার ত্বক বেশি সাদা অথবা বেশি লাল দেখায়। যা আপনাকে লাইফলেস এবং ফ্ল্যাট দেখায়। নিজের ত্বকের রং থেকে এক শেড হালকা কিংবা গাঢ় রঙের ফাউন্ডেশন ব্যবহার করুন। ২। অতিরিক্ত কনসিলার ব্যবহারঃ চোখের চারপাশে অতিরিক্ত কনসিলার ব্যবহার করা উচিত নয়। অতিরিক্ত কনসিলারের ব্যবহার আপনার চোখের ত্বককে আরও বেশি বয়স্ক করে তোলে।



৩। অতিরিক্ত গাঢ় লিপস্টিক ব্যবহার করাঃ আপনি যদি একটু বয়স্ক হন, তবে আপনার হালকা রং লিপস্টিক ব্যবহার করা উচিত। গাঢ় রং এর লিপস্টিক আপনার ঠোঁটকে আরও ছোট, কম মোটা এবং কম হাইলাইট করে।

৪। অতিরিক্ত আইশ্যাডো ব্যবহার করাঃ অনেকেই প্রতিদিনের হালকা মেকআপের সাথে হালকা আইশ্যাডো লাগিয়ে থাকেন। এটি সৌন্দর্যে একটি নতুন মাত্রা যোগ করে। কিন্তু অতিরিক্ত গাঢ় রঙের আইশ্যাডো আপনার সৌন্দর্য বৃদ্ধির পরিবর্তে আরও কমিয়ে দেয়। যা সম্পূর্ণ মেকআপ নষ্ট করে। হালকা করে আইশ্যাডো লাগালে দেখতেও বেশ ভালো লাগে এবং সব পোশাকের সাথে তা মানিয়েও যায়।



৫। লিপগ্লস ব্যবহারে সতর্ক থাকুনঃ চোখের সাজ গাঢ় হলে অনেকেই ঠোঁটে হালকা লিপস্টিকের সাথে লিপগ্লস ব্যবহার করেন। অনেকেই বেশী করে লিপগ্লস লাগিয়ে রাখেন ঠোঁটে। এতে লিপগ্লস ঠোঁটের চারপাশে ছড়িয়ে যাবার ভয় থাকে। যা আপনার মেকপআপের সৌন্দর্য নষ্ট করে দেয়। সুতরাং হালকা করেই লিপগ্লস লাগান।



৬। ভুল রং এর ব্লাশন ব্যবহারঃ অনেকে ত্বকে ব্লাশন ব্যবহার করা থেকে বিরত থাকেন। এটি ত্বকে তারুণ্য দীপ্ত একটি লুক দেয়। কিন্তু রাতের সাজে ব্লাশন ছাড়া সাজটা যেন সম্পূর্ণ হয় না। ত্বকের রং সাথে মিলিয়ে ব্লাশন ব্যবহার করুন। গালের দুই পাশে ব্লাশন দিয়ে হালকা ম্যাসেজ করুন।

৭। অতিরিক্ত মাশকারা ব্যবহারঃ অনেকে চোখে বেশী মাশকারা ব্যবহার করেন। এতে চোখের পাপড়ি একটি অপরটির সাথে লেগে শক্ত হয়ে যায়। দেখতেও বিশ্রি লাগে। তাই বেশী মাশকারা ব্যবহার থেকে বিরত থাকেন।



সবশেষে আরেকবার মনে করিয়ে দেই। সারা বছর মেকআপ করেন না বা মেকআপ সম্পর্কে কিছু জানেন না , ওকে, কোন সমস্যা নেই। জানার চেষ্টা করুন । এখানে যে পয়েন্ট গুলো নিয়ে কথা বললাম সব খুবই ছোট ছোট ভুল। কিন্তু একসাথে দুই তিনটা করে ফেললেই ডিজাস্টার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *