Home / ত্বকের যত্ন / সান ট্যান ফ্রি উজ্জ্বল ত্বক পেতে হারবাল ফেসিয়াল করুন

সান ট্যান ফ্রি উজ্জ্বল ত্বক পেতে হারবাল ফেসিয়াল করুন

গরম পরতে পরতেই হাজারো একটা সান স্ক্রিন লোশান এসে হাজির মার্কেটে। ভাবছেন হয়তো সেরা একটা বেছে নিলেই সান ট্যান থেকে মুক্তি? কিন্তু না। সূর্যের রশ্মি ক্রিম ভেদ করেও আমাদের ত্বক খারাপ করে সহজেই। তাই মাসে এক থেকে দুবার ফেসিয়াল করা মাস্ট। না না, ভাববেন না যে পার্লার যেতে বলবো! ঘরে বসে ৩০ মিনিটে নিজেই করে নিতে পারেন হারবাল ফেসিয়াল।



সান ট্যান তো থাকবে না, আর পরবে ও না। তাছাড়া ত্বক হারানো উজ্জ্বলতা ফিরে পাবে। মুখের যেকোনো রকমের দাগ দূর হবে। স্কিন টেক্সচার ভালো হবে। কথার কথা নয়। আমি ব্যবহার করে দারুন রেজাল্ট পেয়েছি মাত্র ৩টে স্টেপ অনুসরণ করে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। কি কি করবেন দেখে নিন স্টেপ বাই স্টেপ।



হারবাল ক্লিঞ্জিং স্টেপ ১
কোন রকমের ক্যামিকেল যুক্ত ক্লিঞ্জার ব্যবহার না করে প্রাকৃতিক উপাদান দিয়ে ক্লিঞ্জিং করুন।

উপকরণ ও প্রক্রিয়া
একটা গোটা টম্যাটো নিন। ফেসিয়াল করার আগে ১০ মিনিট জলে ভিজিয়ে রাখুন। এটি করতে বললাম এই জন্য যে, আজকাল নানান রাসায়নিক পদার্থ সবজিতে মেশানো থাকে। তাই জলে ভিজিয়ে রাখলে তা জলের মধ্যে বেরিয়ে যাবে। ফলে একেবারে ক্লিন টম্যাটো আপনি ব্যবহার করতে পারবেন।



এবার টম্যাটো দুভাগে কেটে নিন সমান ভাবে। গালের দুদিকে টম্যাটো আসতে আসতে ম্যাসাজ করুন। ৩ মিনিট পুরো মুখে ভালো করে টম্যাটো দিয়ে ক্লিঞ্জিং করুন। ৫ মিনিট মত রেখে দিন। মুখ ধোবেন না। নেক্সট স্টেপ এ কি করবেন বলে দিচ্ছি।

স্টিম স্টেপ ২
একটি পরিষ্কার কাপড় নিন, ছোট টাওয়াল হলে বেশি ভালো হয়। গরমজলে টাওয়াল ভিজিয়ে জল নিংড়ে গরম টাওয়ালের ভাপ নিন মুখে। ২ মিনিট নিয়ে টাওয়াল দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে মুখের যাবতীয় ময়লা বেরিয়ে যাবে। বন্ধ কোষ মুখের পরিষ্কার হওয়ার ফলে খুলে যাবে।



• স্ক্রাব ও ফেস মাস্ক স্টেপ ৩
হারবাল ফেসিয়ালের শেষ ও গুরুত্বপূর্ণ স্টেপ। স্ক্রাবিং করা ও ফেস মাস্ক মুখে অ্যাপ্লাই করা।

উপকরণ ও প্রক্রিয়া
মাত্র দুটো উপকরণ দিয়ে আমরা স্ক্রাবিং করবো আর এটাই ফেসমাস্ক হিসেবে ব্যবহার করবো। অ্যালোভেরা জেল ও চালের গুঁড়ো।
আমি ‘Wow Aloe Vera Multipurpose Beauty Gel for Skin and Hair’ এই প্রোডাক্টটি ব্যবহার করি। যদি আপনারাও এটি ব্যবহার করতে চান নীচে ছবিসহ কেনার লিঙ্ক দিয়ে দেব কিনে নিতে পারেন। এটি বেস্ট প্রোডাক্ট আমার ব্যবহার করে মনে হয়েছে এত দিন ধরে।



অ্যালোভেরা জেল এক চা চামচ ও চালের গুঁড়ো হাফ চা চামচ নিয়ে ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে নিন প্রথমে। হালকা হাত দিয়ে স্ক্রাব করুন। ৫ মিনিট করার ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। ২০ মিনিট পর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে একদিন করে করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *