Home / ত্বকের যত্ন / স্বাস্থ্যোজ্জ্বল সুন্দর ত্বক পেতে রোজ ব্যবহার করুন গোলাপজল!

স্বাস্থ্যোজ্জ্বল সুন্দর ত্বক পেতে রোজ ব্যবহার করুন গোলাপজল!

শীত মানেই ফুলের বাগানে রংবেরঙের গোলাপ ফুল। রূপচর্চার সেরা উপাদান হিসেবে গোলাপের ব্যবহার বহুদিন ধরেই স্বীকৃত। তেমনি গোলাপজলও আর একটি উপাদান যা ত্বকের পক্ষে দারুণ কাজ করে। ফেসপ্যাকে যেমন গোলাপজল ব্যবহার করা হয়, তেমনি এর আরও নানা ব্যবহার আছে। জেনে নিন কীভাবে আপনার দৈনন্দিন রূপচর্চার রুটিনে গোলাপজল ব্যবহার করতে পারেন আপনি।

টোনার হিসেবেঃ খাঁটি গোলাপজল ত্বকের পিএইচ ব্যালান্স রক্ষা করতে সাহায্য করে। তা ছাড়া গোলাপজলে অ্যাস্ট্রিনজেন্টের গুণও রয়েছে। মুখ পরিষ্কার করার পর রোমছিদ্র বন্ধ করার জন্য গোলাপজলে তুলো ভিজিয়ে মুখ মুছে নিন।

চোখের নিচে ফোলাভাব কমাতেঃ ঘুমের অভাবে, ক্লান্তিতে চোখের কোল ফোলা দেখালেও ব্যবহার করতে পারেন গোলাপজল। ফ্রিজে রাখা ঠান্ডা গোলাপজলে তুলো ভিজিয়ে চোখের উপর রেখে শুয়ে থাকুন। চোখের ক্লান্তি কেটে যাবে নিমেষেই।

প্রাকৃতিক মেকআপ রিমুভার হিসেবেঃ কোমলভাবে মেকআপ তুলতে গোলাপজল ব্যবহার করতে পারেন। দু’ চাচামচ গোলাপজলের সঙ্গে এক চাচামচ নারকেল তেল বা আমন্ড অয়েল মিশিয়ে সারা মুখে লাগিয়ে তুলোয় করে মুছে নিন। খুব চড়া মেকআপও সহজেই উঠে যাবে।

প্রাকৃতিক ফেস মিস্ট হিসেবেঃ প্রবল ব্যস্ততার ফাঁকে মুখে একটু গোলাপজল স্প্রে করে নিলে নিমেষে ক্লান্তি কেটে যাবে। সারাদিন বাইরে বাইরে ঘুরতে হলেও ব্যাগে রাখুন গোলাপজলের বোতল আর তুলো। মাঝেমাঝে মুখ মুছে নিলে ক্লান্তিও কাটবে, ধুলোময়লাও ত্বকে জমতে পারবে না।

ত্বকের আর্দ্রতা রক্ষায়ঃ ময়শ্চারাইজ়ারে কয়েকফোঁটা গোলাপজল মিশিয়ে মুখে মাখুন। ময়শ্চারাইজ়ার ত্বকে সহজেই শুষে যাবে, ত্বক ভিতর থেকে আর্দ্র ও উজ্জ্বল হয়ে উঠবে।

ছবি সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *