Home / ত্বকের যত্ন / মাত্র ১ মিনিট এই কাজটি করলেই দূর হয়ে যাবে ‘ডার্ক সার্কেল’

মাত্র ১ মিনিট এই কাজটি করলেই দূর হয়ে যাবে ‘ডার্ক সার্কেল’

ডার্ক সার্কেল নিয়ে চিন্তার অন্ত নেই। আজকাল সব বয়সের তরুণ-তরুণী থেকে শুরু করে অনেক মধ্যবয়স্ক নারী-পুরুষের চোখের নিচে কালো দাগ দেখা যায়। পুরো মুখটি অসম্ভব সুন্দর অথচ চোখের নিচে কালো দাগ! এটা অনেকেই মানতে পারেন না আর মানাও উচিত না। ঝকঝকে মুখ আর চোখের নীচে কালো দাগ। দেখতে কেমন লাগে বলুন তো? খুব খারাপ। সেই কারণে নানারকম বিউটি প্রডাক্ট ব্যবহার করতে করতে আপনি হাফিয়ে উঠেছেন ৷ কিন্তু কোনও কাজই হচ্ছে না ৷ তবে আজ জেনে নিন এমন একটি জেলের কথা, যেটি প্রতিদিন এক মিনিট ব্যবহার করলে কয়েক সপ্তাহের মধ্যে চোখের নীচের কালো দাগ দূর হয়ে যাবে এক্কেবারে।

জেল তৈরি করতে যা লাগবেঃ
বিশুদ্ধ অ্যালোভেরা জেল হাফ চা চামচ, জাফরানের পরাগ ৩/৪ টি, খাঁটি ক্যাস্টর ওয়েল কয়েক ফোঁটা, খাঁটি আমন্ড তেল কয়েক ফোঁটা, নারিকেল তেল কয়েক ফোঁটা।

এই সমস্ত উপাদান একটি কাঁচের পাত্রে ভালোভাবে মিশিয়ে নিন। বিশেষ করে জাফরানকে খুব ভালো থেকে থেঁতো করে নিন। এভাবে রেখে দিন আধা ঘণ্টা। জাফরান রঙ ছেড়ে মিশ্রণটি কমলা রঙের হলে বুঝবেন ব্যবহারের জন্য তৈরি। এই মিশ্রণটি রোজ তৈরি করে নিতে হবে। একবার তৈরি করে বারবার ব্যবহার করা যাবে না। শরীরের অন্য স্থানে কালো দাগ দূর করতেও ব্যবহার করতে পারবেন।

ব্যবহার করবেন যেভাবে_
মুখ ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর মুছে শুকনো করে নিন। এরপর এই মিশ্রণ থেকে খানিকটা নিয়ে চোখে মাসাজ করুন। চক্রাকারে মাসাজ করবেন। বাম চোখে ক্লক ওয়াইজ এবং ডান চোখে অ্যান্টি ক্লক ওয়াইজ ভাবে। প্রত্যেক চোখে পুরো এক মিনিট মাসাজ করুন ত্বকের মাঝে মিশে যাওয়া পর্যন্ত।

জল দিয়ে ধোবেন না। এটা দেওয়ার পর স্কিনে আর অন্য কিছু দেবেন না। একবার ব্যবহারের পর থেকেই ফল পেতে শুরু করবেন।

আলুর সঙ্গে শসা গ্রেট করে চোখে লাগিয়ে রাখুন বিশ মিনিট। কারও যদি খুব বেশি ডার্ক সার্কেল দেখা যায় তাহলে প্রতিদিন রিলাক্স করার সময় কমপক্ষে বিশ মিনিট লাগিয়ে রাখুন। তাহলে চোখের নিচের কালো দাগ বা ডার্ক সার্কেলটা পারমানেন্টলি চলে যাবে। তবে ফ্যামিলিগত কারন হয়ে থাকলে দাগ বেশ লাইট হয়ে যাবে। আর লাইট হয়ে গেলে প্রতি সপ্তাহে নিয়ম করে একবার বা দু’বার ব্যবহার করুন।

এর সঙ্গে প্রচুর পরিমাণ জল ও টক ফল খেতে ভুলবেন না। শরীর হাইড্রেটেড না থাকলে কেবল চোখের কোলে নয়, আরও নানা স্থানে কালো দাগের জন্ম হয়। অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর জাফরান ও অ্যালোভেরা জেল, ভিটামিন ই তে সমৃদ্ধ তেলগুলো অচিরেই ফিরিয়ে নিয়ে আসবে আপনার সৌন্দর্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *