Home / দাম্পত্য জীবন / সৌভাগ্যবান সেই স্ত্রী, যাঁর স্বামীর মাঝে এই ৪টি গুণ আছে জেনে নিন!

সৌভাগ্যবান সেই স্ত্রী, যাঁর স্বামীর মাঝে এই ৪টি গুণ আছে জেনে নিন!

স্ত্রীর জীবনকে সুখসমৃদ্ধিতে ভরিয়ে তোলার ক্ষেত্রে এক জন স্বামীর ভূমিকা অত্যন্ত গু‌রুত্বপূর্ণ। আমাদের প্রাচীন উপমহাদেশের শাস্ত্রে স্বামীর গুণ এবং অপগুণের বর্ণনা দেওয়া হয়েছে। বলা হয়েছে, স্বামীর মধ্যে যদি বিশেষ চারটি গুণ থাকে, তা হলে তার স্ত্রীকে ভাগ্যবান বলে মনে করা যেতে পারে। কোন কোন গুণ? আসুন, জেনে নিই:

১. কাজকর্মনিপুণা: বলা হচ্ছে, যে স্বামী কাজকর্মে অত্যন্ত দক্ষ হাতে সামলাতে পারেন, সেই ঘরে সর্বদা সুখ বিরাজ করে। সেই স্ত্রী সমাজ-সংসারে বিশেষ সম্মান লাভ করেন, এবং তার পারিবারিক জীবনও সুখে পরিপূর্ণ হয়ে ওঠে।

২. স্ত্রীর ভালোবাসা পালনকারিনী: যে স্বামী স্ত্রীর প্রতি ভালোবাসা অনেক বেশি, সেই স্ত্রীকে সৌভাগ্যবান মনে করা উচিত। স্বামীর কর্তব্য, স্ত্রীর প্রতিটি কাজে সহযোগিতা করা তাকে অনেক বেশি ভালোবাসা দেওয়া।

৩. নতুন পরিবারকে নিজের পরিবার বলে মনে করেন যিনি: যে স্ত্রী বিবাহের পরে স্বামীর পরিবারকে নিজের পরিবার বলে মনে করেন, স্বামীর পরিবারের সমম্ত রীতিনীতিকে অক্ষরে অক্ষরে পালন করে চলেন, তিনিই গুণবতী স্ত্রী। তার স্বামী সত্যিই ভাগ্যবান।

৪. যিনি মিষ্টভাষী: বলা হচ্ছে, যে স্বামী মিষ্টি ভাষায় কথা বলেন, তিনি বিশেষ গুণের অধিকারিণী। তার স্বামী ও স্ত্রীও বিশেষ সৌভাগ্যবান।

আরো পড়ুন, যে ধরনের নারী পুরুষদের প্রথম পছন্দ
ব্যক্তিবিশেষে মানুষ ভিন্ন হতেই পারে। কিন্তু মেয়েদের মধ্যে এমন কিছু কমন ক্রাইটেরিয়া থাকতে হবে, যেটা না হলে চট করে কোনও পুরষেরই মন গলবে না। কেমন, আসুন দেখে নেওয়া যাক-

১) সচরাচর পুরষরা এমন মহিলা পছন্দ করেন, যাদের নিজস্ব একটা জীবনধারা রয়েছে। এবং বন্ধু-বান্ধব নিয়ে তাদের আলাদা বৃত্তও রয়েছে। মোট কথা যাদের নিজস্ব আইডেনটিটি রয়েছে, সেসব মহিলারাই পুরুষদের পছন্দের তালিকায় বেশি এগিয়ে।

২) অনেকে ভাবেন যুগ এখন অনেক এগিয়ে গিয়েছে। মেয়েরাও প্রপোজ করতে পারে। কিন্তু আদতে ছবিটা সম্পূর্ণ উল্টো। যেসব মহিলারা এগিয়ে এসে ছেলেদের প্রোপোজ করে, তারা পুরুষদের খুব একটা পছন্দের নন। বরং প্রোপোজের ক্ষেত্রে একটু লাজুক, মুখচোরা হলে সেসব মেয়েরাই পুরুষদের পছন্দ হিসেবে এগিয়ে।

৩) প্রেমিককে দেখলে কি আপনার হার্টবিট বেড়ে যায়, কিংবা একবার গলাটা শুনলে বার বার শুনতে ইচ্ছে করে? আর সেটা নিশ্চয়ই আপনি তাকে আবেভাবে বুঝিয়েছেন? তাহলে আপনি নিশ্চিত জিতে গিয়েছেন। প্রেমে একটু গদগদ প্রেমিকা সব পুরুষেরই প্রথম পছন্দ।

৪) প্রেমিকা হিসেবে একটু কেয়ারিং অ্যাটিচিউডের মেয়েদেরই ছেলেরা পছন্দ করেন। কারণ নামে প্রথম লিঙ্গ হলেও সকলেই মানে ছেলেরাও মনে মনে চান প্রেমিকা তাদের আগলে রাখুক, ভালোমন্দের দেখভাল করে একটু যত্নআত্তি করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *