Home / ত্বকের যত্ন / আন্ডার আর্মের কালচে দাগ দূর করার ঘরোয়া সহজ ৪ উপায়

আন্ডার আর্মের কালচে দাগ দূর করার ঘরোয়া সহজ ৪ উপায়

শরীরের সৌন্দর্য্য নিয়ে আজকাল আমরা সবাই কম বেশি সচেতন। সৌন্দর্য্যের ক্ষেত্রে চলতি ফ্যাশন সম্পর্কে ওয়াকিবহাল হওয়াটাও খুবই জরুরি। স্টাইলিশ পোশাকের ক্ষেত্রে স্লিভলেস পোশাক থাকবে না, তা কি হয়! পুরুষ হোক বা নারী, উভয়ের ক্ষেত্রেই স্লিভলেস পোশাক পরতে গেলে আন্ডারআর্ম শেভিং অত্যন্ত জরুরি।

কিন্তু যারা নিয়মিত বাজার চলতি ক্রিম বা রেজারের মাধ্যমে বাড়িতেই আন্ডারআর্ম পরিষ্কার করছেন তাদেরও একটা সমস্যার সম্মুখীন হতেই হয়। আন্ডারআর্মের ত্বকের কালচে দাগ যা স্লিভলেস পোশাক পরার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে। তবে কিছু ঘরোয়া উপায় মেনে চললে এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যেতেই পারে। আসুন আন্ডারআর্মের ত্বকের কালচে দাগ দূর করার সেই ঘরোয়া উপায়গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক-

আলুর রস
শরীরের যে কোনও দাগ দূর করতে আলুর রস খুবই উপকারী। আলু প্রাকৃতিক ব্লিচ ও অ্যান্টিইরিট্যান্ট। তাই দাগ পরিষ্কারের সঙ্গে সেই অংশের চুলকানিও সরিয়ে তোলে আলুর রস। কয়েক ফালি আলু বেটে তাতে ভিনিগার মিশিয়ে সেই রস লাগিয়ে রাখুন আন্ডারআর্মে। শেভিংয়ের পরে তো বটেই, নিয়ম করে সপ্তাহে তিন দিন এই রস লাগান আন্ডারআর্মে। দাগ দূর হয়ে যাবে সহজেই।

লেবু
লেবু প্রাকৃতিক ব্লিচ। লেবুর অ্যান্টিঅক্সিড্যান্ট নাছোড় দাগ সরাতে কাজে আসে। শেভিংয়ের পর লেবুর রস দিয়ে ভিজিয়ে রাখুন আন্ডারআর্ম। এ ছাড়া প্রতি দিন স্নানের সময় পাতিলেবু লাগান শেভিংয়ের জায়গায়। সহজেই দূর হবে কালো দাগ। আরও ভাল ফল পেতে লেবুর সঙ্গে চিনি মেশান। চিনি গলে না যাওয়া পর্যন্ত লাগান।

জলপাই তেল
দাগ তোলার সহজ পদ্ধতি আপনার হাতের মুঠোয়। অলিভ অয়েলের সঙ্গে কিছুটা ব্রাউন সুগার মেশান। সপ্তাহে তিন দিন এই মিশ্রণ লাগালে সহজেই আন্ডারআর্মের ত্বকের কালচে দাগ দূর হয়ে যাবে।

অ্যাপেল সিড ভিনিগার
শেভিংয়ের পর অ্যাপেল সিড ভিনিগার তুলা দিয়ে মিনিট খানেক আন্ডারআর্ম ভিজিয়ে রাখুন। সপ্তাহে অন্তত তিন-চার দিন এভাবে অ্যাপেল সিড ভিনিগার লাগালে সহজেই আন্ডারআর্মের ত্বকের কালচে দাগ দূর হয়ে যাবে।

সূত্র: জিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *