Home / ত্বকের যত্ন / যেভাবে মুখের কালো দাগ ও মেছতার দাগ চিরতরে দূর করবেন

যেভাবে মুখের কালো দাগ ও মেছতার দাগ চিরতরে দূর করবেন

প্রায় সব বয়সী নারীদের ত্বকে এই সমস্যা দেখা দিতে পারে।মুখের অনাকাক্সিক্ষত দাগ ও এই মেছতা দূর করার জন্য লেজার ট্রিটমেন্টও করানো হয়। অনেকের ত্বকে এইগুলো কাজ করে থাকে, আবার অনেকের ত্বকে এইগুলো কাজ না করে ত্বকের ক্ষতি হয়ে থাকে। সম্পূর্ণ পার্শ্ব প্রতিক্রিয়ামুক্ত Meladerm Liquid ব্যবহারে মুখ ও ত্বকের মেছতা ও কালো দাগ (spot)দূর করা সম্ভব মাত্র এক সপ্তাহে।

এতে
১. মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করে। ২. কালো দাগ (spot)দূর করে। ৩. ত্বকের সমস্যা দূর করে। ৪. শুকনো ভাব চলে যায়। ৫. মেছতার দাগ (spot)দূর হয়ে ত্বক লাবণ্যময় ও সুন্দর হয়ে ওঠে।

মেছতার কারণ
১। মেছতার প্রধান এবং মূল কারণ হলো সূর্যের আলো। কোনো প্রতিরক্ষা ছাড়াই অতিরিক্ত সূর্যের আলোতে গেলে এটি হতে পারে। ২। জন্ম নিয়ন্ত্রের পিল খেলে ৩। থাইরয়েড সমস্যা ৪। হরমোনের তারতম্য ৫। বংশগত কারণে ৬। ত্বক নিয়মিত ভালভাবে পরিষ্কার না করলে ৭। অতিরিক্ত চিন্তা, কাজের চাপ, কম ঘুম ইত্যাদি।

এই সকল কারণে সাধারণত মেছতা হয়ে থাকে। এছাড়া আরোও অনেকে কারণে মেছতা হতে পারে।

দুধ ও মধু : দুধ ও মধু একসঙ্গে মিশিয়ে কালো দাগের (spot)উপর ১০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর মুখ জল দিয়ে ধুয়ে নিন। টানা কয়েকদিনের ব্যবহারে আপনার মুখের দাগ উধাও হয়ে যাবে।

অ্যালোভেরা : অ্যালোভেরা জেল বা রস, মুখের দাগের (spot)উপর আলতো হাতে মালিশ করে নিন। রেগুলার এর ব্যবহারে আপনার মুখের দাগ (spot)মুছে গিয়ে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *