Home / মনের জানালা / স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বৃদ্ধি করে যে ১৭টি খাবার!

স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বৃদ্ধি করে যে ১৭টি খাবার!

বিবাহিত জীবনে প্রবেশের পর স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসার সম্পর্ক গোটা জীবনকে সুন্দর করে তোলে। মন সুস্থ থাকলে তার সুপ্রভাব শরীরের উপরও পড়ে। তবে আপনি কি জানেন স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা, ফোর প্লে ইত্যাদি বাড়াতে আপনার রোজকার ডায়েট অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিবাহিত জীবনকে আরও সুন্দর করে তুলতে কিছু খাবারের জুড়ি মেলা ভার। স্বামী-স্ত্রীর সুস্থ সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে কোন খাবারগুলি ডায়েট চার্টে প্রয়োজন তা জেনে নিন:-

১.বাদাম: হার্টের স্বাস্থ্য ভালো রাখতে বাদাম খাওয়া আবশ্যক। এছাড়াও ক্ষতিকারক কোলেস্টেরলের মাত্রা কমিয়ে রক্তনালী গুলিকে পরিষ্কার রাখে বাদাম। ২.ডার্ক চকোলেট: বিশেষজ্ঞরা জানিয়েছেন, ডার্ক চকোলেট তৎক্ষণাৎ আপনার খারাপ মুড ভালো করতে পারে। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট ও ফাইটো-নিউন্ট্রিয়েন্টস। এছাড়াও রয়েছে ম্যাগনেশিয়াম যা শরীরের পেশি ও নার্ভগুলিকে রিল্যাক্স করে।

৩.টম্যাটো: টম্যোটোতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্টস ও অন্যান্য প্রয়োজনীয় পুষ্টিগুণ যা বিশেষ করে পুরুষের যৌনাঙ্গে রক্তের প্রবাহকে বাড়িয়ে তোলে। ৪.স্ট্রবেরি: স্ট্রবেরি স্ট্রবেরিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি যা মাংসপেশি ও নার্ভের জন্য উপযোগী। ফলে যে খাবার আপনার নার্ভকে সুস্থ রাখবে তা নিঃসন্দেহে ভালোবাসা বাড়িয়ে তুলবে।

৫.চিয়া বীজ: চিয়া বীজে রয়েছে লোহা, দস্তা, ফাইবার ও প্রোটিনের মিশেল যা রক্তের প্রবাহ বাড়িয়ে তোলে ও স্ট্য়ামিনা বাড়িয়ে তোলে। ৬.কপি পাতা: কপির পাতায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি ও ম্যাগনেশিয়াম। যা শরীরে গেলে যৌন মিলনের সময় বৃদ্ধি পায়। ৭.গাজর: গাজরের রস খান বা কাঁচা বা সবজি বানিয়ে, সবভাবেই উপকার পাবেন।

৮.মাছ: মাছে রয়েছে প্রচুর পরিমাণে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড। যা খেলে বিছানায় স্বামী-স্ত্রীর সম্পর্ককে আরও সুন্দর হয়ে ওঠে। ৯.পালং শাক: সবুজ পালংয়ের পাতায় রয়েছে ফাইটো-নিউট্রিয়েন্টস, অ্যান্টি অক্সিডেন্টস, ভিটামিন, খনিজের মিশেল। এই সবকিছুই শরীরে রক্তের প্রবাহকে বাড়িয়ে তোলে।

১০.ব্রকোলি: বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ব্রকোলিতে রয়েছে এমন উপাদান যা ভালোবাসার মাত্রাকে কয়েকগুণ বাড়িয়ে দেয়। বাজার চলতি নানা ধরনের পিল ব্যবহার করার চেয়ে ব্রকোলির উপর ভরসা রাখতে পারেন। ১১.ভুট্টা: ভুট্টায় রয়েছে পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, লোহার মতো খনিজ যা শরীরের জন্যও অত্যন্ত প্রয়োজনীয়।

১২.লঙ্কা: লঙ্কা খেলে বিছানায় কাটাতে সময়ের পরিমাণ বেড়ে যায়। নানা গুণাগুণের মধ্য়ে এটি অন্যতম প্রধান। ১৩.শশা: শশা এমনিতে শরীরের জন্য অত্যন্ত উপযোগী। স্বামী-স্ত্রীর ভালোবাসা বাড়াতেও এটি অনুঘটকের কাজ করে।

১৪.রসুন: খাবারে রসুনের প্রয়োগ রান্নার স্বাদ বাড়িয়ে দেয়। তেমনই এটি ভালোবাসাকেও বাড়িয়ে দিতে পারে কারণ এটি রক্ত সঞ্চালনকে তরান্বিত করতে পারে। ১৫.কলা: কলায় রয়েছে ম্যাগনেশিয়াম ও পটাশিয়াম। এছাড়াও রয়েছে নানা উপকারী খনিজ। রোজ একটি করে কলা শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

১৬.পেঁয়াজ: যৌন চাহিদাকে বাড়িয়ে তুলতে পেঁয়াজের জুড়ি মেলা ভার। প্রতিদিন স্যালাডের সঙ্গে পেঁয়াজ খেলে বিবাহিতরা বেশি উপকার পাবেন। ১৭.আদা: যৌন চাহিদা বাড়াতে ও মিলনের সময় বাড়াতে আদা আবশ্যক। মিলনের আগে আদা দেওয়া চা খেয়ে দেখুন, উপকার পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *