Home / হাত-পায়ের যত্ন / নখের সাদা দাগ যার ইঙ্গিত দেয়? বিপদ এড়াতে জেনে নিন!

নখের সাদা দাগ যার ইঙ্গিত দেয়? বিপদ এড়াতে জেনে নিন!

এবার হাতের নখই হবে আপনার ব্যক্তিত্বের পরিচয়। নখের মধ্যে থাকে বেশ কিছু সাদা দাগ, যা অনেকসময়ই হয়ত আপনি উপেক্ষা করে যান। কিন্তু সেই সাদা দাগই বলে দেবে আপনার ভবিষ্যত। তবে, বিশ্বের বিভিন্ন দেশে নখের এই সাদা দাগ বিভিন্ন ভাবে ব্যাখ্যা করা হয়। এবারে জেনে নেওয়া যাক, হাতের নখের এই সাদা দাগগুলির ঠিক কিসের মানে প্রকাশ করে –

১। যদি আপনার হাতের আঙুলের নখেও সাদা দাগ থাকে, তাহলে বলাই যায়, আপনি খুবই ভাগ্যবান বা ভাগ্যবতী। ২। এবারে আপনার হাতের আঙুলের নখে দেখে নিন, ঠিক ক’টা সাদা দাগ রয়েছে। কারণ এই সংখ্যাটিই বলে দেবে আপনি আর কত বছর বেঁচে থাকবেন। বিষয়টি অবিশ্বাস্য হলেও এটিই সত্যি। সুদূর জার্মানিতে এই বিষয়টিই বিশ্বাস করা হয়।

৩। আবার গ্রেট ব্রিটেনে এই নখের দাগ নিয়ে অন্য এক মতবাদ প্রচলিত রয়েছে। তর্জনিতে যদি থাকে এমন সাদা দাগ তাহলে খুব শীঘ্রই আপনার এক নতুন বন্ধু হতে চলেছে। আবার মধ্যমাতে যদি থাকে এমন কোনও সাদা দাগ। তবে তা নির্দেশ করবে যে আপনার জীবনে এক শত্রুর আগমণ হতে চলেছে।

৪। বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের মতে, আপনার অনামিকাতে যদি থাকে এমন কোনও দাগ। তাহলে সেটি বোঝায় যে, আপনার ভাগ্যে জুটতে চলেছে এক নতুন প্রেমিক কিংবা প্রেমিকা। আবার এই দাগই বলে দেবে যে, খুব শীঘ্রই আপনার অনেক টাকা প্রাপ্তি হতে চলেছে।

৫। আর যদি আপনার কনিষ্ঠা আঙুলে কোনও এমন সাদা দাগ দেখতে পান, তাহলে তা ইঙ্গিত দেয় ঘুরতে যাওয়ার। সুতরাং যদি দেখেন আপনার কনিষ্ঠা আঙুলে রয়েছে এমন একটি দাগ, তাহলে সঙ্গে সঙ্গে ব্যাগ প্যাক করে নিন আর বেরিয়ে পড়ুন আপনার পছন্দমতন কোনও একটা জায়গায়।

৬। আর সর্বশেষে আশা যাক, বৃদ্ধাঙ্ঘুষ্টের প্রসঙ্গে। এমন যদি কোনও চিহ্ন আপনার নজরে আসে এই আঙুলে। তাহলে আপনি খুব তাড়াতাড়িই আপনার কাছের মানুষের কাছ থেকে পেতে চলেছেন খুবই পছন্দসই একটি গিফট।

তবে হাতের নখের এই সাদা দাগগুলি যেমন সৌভাগ্যের কথা জানান দেয়। তেমনই আঙ্গুলে যদি থাকে কোনও এমনই কালো দাগ। সেটি কিন্তু আপনার দুর্ভাগ্যের সূচনাই করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *