Home / ত্বকের যত্ন / ত্বককে সুন্দর করে তুলতে ব্যবহার করুন রাইস পাউডার ফেস প্যাক

ত্বককে সুন্দর করে তুলতে ব্যবহার করুন রাইস পাউডার ফেস প্যাক

সুন্দর ত্বক পেতে আপনারা কত কিছুই না করে থাকেন। দামি মেকআপ কিট কেনা থেকে শুরু করে পার্লারে হাজার হাজার টাকা খরচ করতেও পিছপা হন না। এইসব করতে গিয়ে আপনারা ভুলে যান যে আমাদের হাতের কাছেই এমন অনেক কিছু উপাদান রয়েছে, যা দিয়ে একেবারে কম খরচে উজ্জ্বল ত্বকের অধিকারি হয়ে ওঠা যায়।

রাইস পাউডার ফেস প্যাক এমনটি একটি উপাদান, যার সাহায্য়ে সহজেই এবং অল্প দিনেই ত্বককে সুন্দর করে তোলা সম্ভব। বাড়িতে রাইস পাউডার বানানো খুব সহজ। শুধু প্রয়োজন পরবে সহজলভ্য় কিছু উপকরণের। যেমন- রাইস পাউডার, দুধ, মধু এবং জিনসেং নামে একটি ফলের। প্রসঙ্গত, যে কোনও ধরনের ত্বকে এই ফেস প্য়াকটি লাগানো যাবে।

প্রয়োজনীয় উপকরণ:
রাইস পাউডার: ১ চামচ, মধু: ১ চামচ, দুধ: পরিমাণ মতো, জিনসেং ফল: পরিমাণ মতো।

প্যাকটি বানানোর পদ্ধতি:
পরিমাণ মতো রাইস পাউডারের সঙ্গে দুধ, মধু এবং কয়েক টুকরো জিনসেং ফল মেশান। এইভাবে কিছুক্ষণ ফেস প্যাকটা রেখে দিন। যখন দেখবেন জিনসেং ফলটি মিশ্রনে ভাল করে মিশে গেছে তখন একটা ব্রাশের সাহয্য়ে প্যাকটা সারা মুখে লাগিয়ে ফেলুন। ১৫-২০ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ভাল করে মুখটা ধুয়ে ফেলুন।

এই ফেস প্যাকটির উপকারিতা:
রাইস পাউডার ত্বকে জমে থাকা ময়লা পরিষ্কার করে স্কিনকে প্রাণবন্ত এবং উজ্জ্বল করে তোলে। অপরদিকে দুধ ত্বককে আদ্র করে। আর মুধ এক্ষেত্রে মুখে জমে থাকা মৃত কোষগুলিকে পরিষ্কার করে। ফলে ত্বক সার্বিকভাবে সুন্দর হতে শুরু করে। আর জিনসেং ফল কী কাজ করে?

একথা আপনারা সকলেই জানেন যে ত্বককে সুন্দর করে তুলতে টোনার বিশেষ ভূমিকা পালন করে থাকে। আর এই ফলটি প্রকৃতিক টোনারের কাজ করে। শুধু তাই নয় জিনসং-এ প্রচুর মাত্রায় অ্যান্টি-এজিং প্রপাটিজ রয়েছে যা ত্বককে উজ্জ্বল করার পাশাপাশি বলিরেখা দূর করে। সপ্তাহে একদিন এই ফেস প্যাকটি মুখে লাগালেই দেখবেন ত্বকের সব অসুবিধা ধীরে ধীরে কমতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *