Home / চুলের যত্ন / মাত্র ৭দিনে চুল ওঠা বন্ধ করুন ৩ টি সহজ ঘরোয়া উপায়ে!

মাত্র ৭দিনে চুল ওঠা বন্ধ করুন ৩ টি সহজ ঘরোয়া উপায়ে!

চুল পড়ে টেকো হয়ে যাওয়ার ভয় বোধ কমবেশি আমাদের সবারই আছে। কিন্তু আপনার দুশ্চিন্তা দূর করতে আমি আপনাকে বলে দিতে পারি মাত্র ৩টি টিপস, যা প্রতিদিন ফলো করলে মাত্র ৭ দিনেই বন্ধ হয়ে যাবে আপনার চুল পড়া!

১/ নারকেলের দুধ আপনার চুল পড়া বন্ধ করবে চিরতরে
চুল পড়া দ্রুত বন্ধ করতে নারিকেলের দুধের কোনো বিকল্প নেই। প্রথমে একটি নারকেল কুড়িয়ে নিন। কুড়োনো নারকেল পাটায় পিষে বা ব্লেন্ডার রস করে নিন। এবার বাটা বা ব্লেন্ড করা নারকেল একটা পরিষ্কার পাতলা কাপড়ের ওপর রেখে চিপে চিপে নারকেলের রস আলাদা করে ফেলুন ভালো করে। এই নারকেলের রস বা দুধ চুলের গোঁড়ায় প্রতিদিন ম্যাসাজ করে লাগান। মাত্র ৭ দিনেই আপনার চুল পড়া বন্ধ হবে চিরতরে!

২/ ব্যবহার করুন মেহেদি ও টকদই এর প্যাক
এই হেয়ারপ্যাকটি আপনার চুলপড়া বন্ধ করবে জাদুকরি উপায়ে! পরিমাণমতো মেহেদি বাটা বা মেহেদি গুঁড়া, ১টা ডিমের সাদা অংশ এবং ৩/৪ টেবিল চামচ টকদই একসাথে মিশিয়ে হেয়ারপ্যাক তৈরি করে ফেলুন। এবার চুলের আগা থেকে গোঁড়া পর্যন্ত পুরো মাথায় এটি ম্যাসাজ করে লাগিয়ে রাখুন। অন্তত ২/৩ ঘন্টা এভাবে রেখে দিন। এরপর শ্যাম্পু করে ফেলুন। এটি সপ্তাহে ২বার ব্যবহার করলেই আপনার চুল পড়া কমে যাবে ৭ দিনের মধ্যেই।

৩/ পেঁয়াজের রসে বন্ধ হবে চুল ওঠা
চুল উঠে যাওয়ার হাত থেকে রক্ষা করতে পেঁয়াজের রসও দারুণ কার্যকরী। গোটা ১টা পেঁয়াজ রস করে নিন। এবার এই রস চুলের গোঁড়া ও মাথার তালুতে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে নিন। ১ ঘন্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এটি শুধু আপনার চুল ওঠা বন্ধ করবে তাই নয়, বরং নতুন চুল গজাতেও সাহায্য করবে দারুণভাবে।

কী? এখন নিশ্চয়ই আর চুল ওঠা নিয়ে দুশ্চিন্তা করতে হবে না আপনাকে? মাত্র ৭ দিনে চুল ওঠা বন্ধ করতে সহজ উপায়গুলো তো এখন আপনার হাতের মুঠোতেই আছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *