Home / ত্বকের যত্ন / অবাঞ্ছিত লোম দূর করার ৪ টি হারবাল ফেসপ্যাক

অবাঞ্ছিত লোম দূর করার ৪ টি হারবাল ফেসপ্যাক

মুখের অবাঞ্ছিত লোমের সমস্যায় অনেকেই ভুগে থাকেন। নারী-পুরুষ উভয়েরই এই সমস্যা দেখা দিতে পারে। শরীরের এই অবাঞ্ছিত লোম নিয়ে পড়তে হয় নানান সমস্যায়। বিশেষ করে মহিলাদের মুখের অবাঞ্ছিত লোমের কারণে সম্মুখীন হতে হয় নানা বিব্রতকর প্রশ্নের। এই লোম দূর করার জন্য অনেকে ছোটেন বিউটি পার্লার, কাড়ি কাড়ি টাকা খরচ করে নিয়ে থাকেন লেজার ট্রিটমেন্ট। তারপরও কী শেষ রক্ষা হয়? এই সমস্যার সহজ সমাধান দেবে ঘরোয়া কিছু উপায়। ঠোঁটের উপর অবাঞ্ছিত লোম দূর করার কার্যকরী কিছু উপায় নিয়ে আজকের এই ফিচার।

১। চিনি এবং লেবুর রস
একটি পাত্রে একটি লেবুর রস এবং এক চা চামচ চিনি মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঠোঁটের উপর লোমের স্থানে মাখুন। হালকা হাতে ম্যাসাজ করতে থাকুন। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন। কয়েক সপ্তাহের পর দেখবেন লোম ওঠা কমে গেছে।

২। দুধ এবং হলুদের প্যাক
এক টেবিল চামচ দুধ এবং এক টেবিল চামচ হলুদের গুঁড়ো একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই মিশ্রণটি ঠোঁটের উপর লাগিয়ে রাখুন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে কয়েকবার ব্যবহার করুন।

৩। ডিমের সাদা অংশ
ঠোঁটের উপরের অংশের লোম দূর করতে ডিমের সাদা অংশ বেশ কার্যকর। একটি ডিমের সাদা অংশ, কর্ণ ফ্লাওয়ার এবং চিনি ভাল করে ফেটে নিন। এবার এই পেস্টটি ঠোঁটের উপর লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে এটি তুলে ফেলুন। ভাল ফল পেতে এটি সপ্তাহে তিনবার ব্যবহার করুন। এক মাসের মধ্যে আপনি দেখতে পাবেন আপনার লোম অনেকটা কমে এসেছে।

৪। টকদই, বেসন এবং হলুদ
সমপরিমাণ টকদই, বেসন এবং হলুদ একসাথে মিশিয়ে নিন। এই পেস্টটি ঠোঁটের উপর ব্যবহার করুন। এটি ম্যাসাজ করে ব্যবহার করুন। ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *