Home / মনের জানালা / স্ত্রীর প্রতি স্বামীর আকর্ষণ কমে যাওয়ার আসল কারন জেনে নিন!

স্ত্রীর প্রতি স্বামীর আকর্ষণ কমে যাওয়ার আসল কারন জেনে নিন!

পুরুষ মহিলাদের প্রতি দুর্বল হবে এটায় স্বাভাবিক। এ বিষয়ে মনোবিদরা বলেন, পুরুষরা স্বাভাবিক অবস্থায় কখনওই হাসিমুখে নারীর ঘনিষ্ঠতা উপেক্ষা করতে পারেন না। তাই একজন নারী সবসময়ই প্রলোভনের হাতছানি দেয় পুরুষ মনকে।

কিন্তু অনেক সময় পুরুষরা মেয়েদের প্রতি আর কোনও কিছু অনুভব করতে পারেন না। যার ফলে ভালোবাসার সঙ্গিনীর সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকে। ঠিক কী কী কারণে আপনার পুরুষ সঙ্গীটি মহিলাদের শরীরের প্রতি আর কোনও আকর্ষণ অনুভব করে না তা দেখে নেওয়া যাক আমাদের আজকের এই প্রতিবেদন থেকে-

১। যখন পুরুষ সঙ্গী তার নারী সঙ্গীর শারীরিক ডাকে সারা দিচ্ছেন না তখন সবচেয়ে বেশি সম্ভবনা রয়েছে যে জিনিসটার, তা হল সেই পুরুষ সঙ্গী অন্য কোন নারীদের কথা ভাবছেন। অন্য নারীর শরীরের প্রতি আকর্ষণ অনুভব করছে ৷

২। পুরুষ সঙ্গী হয়তো কোনও পরীক্ষামূলক আচরণ করতে চাইছেন নিজের সঙ্গেই। আর নিজের চাহিদার সেই পরীক্ষায় তিনি সফল হওটার জন্যই আপনাকে ‘না’ বলে দিচ্ছেন। আসলে তিনি দেখছেন নিজেকে তিনি আপনার থেকে বিরত রাখতে পারেন।

৩। আরও একটি সম্ভবনা আপনার সঙ্গীকে ঘনিষ্ঠ হওয়া থেকে বিরত রাখতে পারে। আর তা হল আপনার সঙ্গীর নিজের যৌন চাহিদা বুঝতে পারা। হয়তো আপনার সঙ্গীর যৌন চাহিদা স্বাভাবিক নয়। তিনি সমকামীতার শিকার।

৪। আরও একটি সরল সম্ভবনার কথা বলেছেন মনোবিদরা। তা হল আপনার সঙ্গী আপনাকে স্পষ্ট করে বুঝিয়ে দিতে চাইছেন তাকে আর যৌনতার অনুরোধ কখনওই না করতে। যে সময়ে আপনি ঘনিষ্ঠতার প্রলোভন দেখাচ্ছেন সেই সময় আপনার সঙ্গী হয়তো নিজের সঙ্গেই সময় কাটাতে ইচ্ছুক, আপনার সঙ্গে নয়।

৫। শরীরের যত্ন না নেওয়া
দাম্পত্যের সাথে শরীরের সম্পর্ক সবচাইতে বেশি। “ভালোবাসায় বান্দরকেও সুন্দর লাগে”- এই ধরণের চিন্তা ভাবনা বাদ দিন। নিজের শরীরের ভালো যত্ন নিন নিজেকে আকর্ষণীয় রাখতে। পরিষ্কার থাকুন, নিয়মিত হাত পায়ের যত্ন নিন, ওজনকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন, ভালো সুগন্ধী ব্যবহার করুন, চুলগুলোকে সুন্দর রাখুন। এইসবই পুরুষদের অত্যন্ত পছন্দ। এছাড়াও নিয়মিত ওয়াক্স করান, গোপন অঙ্গের বিশেষ যত্ন নিন।

৬। আকর্ষণীয় নাইটি ও অন্তর্বাস না থাকার কারনে
সাধারণ ঘরের কাপড়ে কি আপনাকে দেখতে আকর্ষণীয় লাগে? নিশ্চয়ই নয়! বেডরুমে আকর্ষণীয় হয়ে উঠতে ব্যবহার করুন স্টাইলিশ ও ভিন্নধর্মী সব পোশাক। ঘুমানোর সময় পড়ুন আকর্ষণীয় নাইটি ড্রেসের নিচে পড়ুন সুন্দর ব্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *