Home / মনের জানালা / জন্মবার দিয়ে যাচাই করে নিন আপনার ব্যক্তিত্ব ও ভাগ্য

জন্মবার দিয়ে যাচাই করে নিন আপনার ব্যক্তিত্ব ও ভাগ্য

জন্মের সময় যেমন নিয়ন্ত্রণ করে আমাদের ব্যক্তিগত জীবন, তেমনই তার প্রভাব থাকে আমাদের কর্মজীবনের ওপরেও। আপনার জন্মবার থেকে আপনার ব্যাক্তিত্ব এবং চারিত্রিক গুণাবলি সম্পর্কে অনেক কিছুই জেনে নেওয়া সম্ভব। জ্যোতিষশাস্ত্র মতে, কোনও ব্যক্তির জন্মবার তাঁর ব্যাক্তিত্ব এবং চরিত্রের উপর বিশেষ প্রভাব সৃষ্টি করে। জাতক-জাতিকার ব্যাক্তিত্ব এবং চারিত্রিক গুণাবলি অনেকটাই নির্ধারিত হয় তার জন্মবার অনুযায়ী। আসুন জেনে নেওয়া যাক কোন বারের জাতক-জাতিকা কেমন ব্যাক্তিত্ব এবং চারিত্রের অধিকারী হতে পারে।

১) সোমবার: যদি সোমবারে আপনার জন্ম হয়ে থাকে, তবে আপনি পরিবারমনস্ক স্বভাবের। আপনি সৃজনশীল চিন্তাভাবনার অধিকারী, তবে সেইসব চিন্তা বাইরে প্রকাশ করতে আপনি কুণ্ঠা বোধ করেন। আপনি নেতৃত্ব দিতে ভালবাসেন এবং এই কাজে আপনার বিশেষ দক্ষতাও রয়েছে।

২) মঙ্গলবার: মঙ্গলবার আপনার জন্মবার হলে বিরূপ সমালোচনা আপনার কাছে অত্যন্ত পীড়াদায়ক বলে মনে হয়। কিন্তু আপনার মধ্যে এমনই এক দুর্বার চালিকাশক্তি এবং আত্মবিশ্বাস রয়েছে যে, আপনি লক্ষ্যে পৌঁছে তবেই ক্ষান্ত হন। আপনি সৎ, ন্যায় ও অন্যায়ের পার্থক্য আপনি খুব ভাল বোঝেন, এবং পেশাগত ক্ষেত্রে আপনি অত্যন্ত সফল।

৩) বুধবার: বুধবারে জাত ব্যক্তি সচরাচর শাস্ত্রাদি বিষয়ে অভিজ্ঞ, দয়ালু, পণ্ডিত, আবেগপ্রবণ, আশাবাদী, সংবেদনশীল ও অত্যন্ত ভোগী স্বভাবের হয়ে থাকেন। আপনি আপনার কাজকে খুবই ভালবাসেন, পাশাপাশি ভালবাসেন আপনার সহকর্মীদেরও। অত্যন্ত অল্প সময়ে আপনি নতুন কোনও বিষয় শিখে নিতে পারেন, এবং এই গুণ পেশাগত ক্ষেত্রে আপনার সাফল্যের চাবিকাঠি হয়ে দাঁড়ায়। কোনও বিষয়ে অকারণে উদ্বেগ করা আপনার স্বভাব নয়।

৪) বৃহস্পতিবার: বৃহস্পতিবারে জাত ব্যাক্তি সচরাচর বেদজ্ঞ, ধনসম্পদ ও পুএ-পৌএাদি পরিবেষ্টিত, অনুচরযুক্ত, আশাবাদী এবং পুর্ণচেতা হয়ে থাকেন। আপনার মধ্যে নেতৃত্বদানের সহজাত ক্ষমতা রয়েছে। নিজের লক্ষ্যে পৌঁছনোর জন্য অত্যন্ত পরিশ্রম করতে পারেন আপনি। আপনি আশাবাদী এবং জীবনে নিত্যনতুন রোমাঞ্চে মেতে ওঠা আপনার স্বভাব। আপনি মানুষকে তার প্রাপ্য সম্মান দিতে ভালবাসেন।

৫) শুক্রবার: আপনার জন্ম যদি শুক্রবারে হয়ে থাকে, তাহলে আপনি খুবই সৃষ্টিশীল প্রকৃতির মানুষ। আপনি অত্যন্ত উদার প্রকৃতির এবং ধর্মকর্মে উৎসাহী। আপনার বাস্তববোধ প্রবল। তবে কোনও ব্যর্থতার হতাশা আপনি চট করে কাটিয়ে উঠতে পারেন না।

৬) শনিবার: শনিবারে জাত ব্যাক্তি সচরাচর কৃতঘ্ন, কুটিল, আত্মকেন্দ্রীক, কার্যপণ্ডকারি, স্পর্শকাতর এবং বন্ধু বান্ধবদের পক্ষে পীড়াদায়ক হয়ে থাকেন। আপনি নিষ্ঠাবান ও বিশ্বাসী। তবে আপনার পরামর্শ অনেক সময়ে বন্ধুদের পক্ষে বিপজ্জনক বলে প্রতিপন্ন হতে পারে।

৭) রবিবার: রবিবারে জন্ম হলে ব্যক্তি সচরাচর মিষ্টান্ন ভোজনপ্রিয়, অভিমানী, আত্মকেন্দ্রীক, ক্রোধী, লোভী, ধনী, কামপ্রবণ প্রকৃতির হয়ে থাকেন। তবে অল্পেই অধৈর্য হয়ে পড়া ও কোনও কাজ অসম্পূর্ণ অবস্থায় রেখে দেওয়ার প্রবণতা আপনার মধ্যে মাঝে মাঝে মাথা চাড়া দিয়ে ওঠে। আপনি সংবেদনশীল, এবং অন্যদের কথাকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া আপনার স্বভাব। তবে জীবন সম্পর্কে আপনি অত্যন্ত আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *